banner

মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 448 বার পঠিত

 

দাম্পত্য সম্পর্কে কি প্রয়োজন?

দাম্পত্য সম্পর্কে কি প্রয়োজন?


দাম্পত্য


শ্রদ্ধা এবং সুন্দর ব্যবহার, সুন্দর হাসিমুখ সম্পর্ক তৈরি করতে সাহায্য করে। তাই দুজনকে সেটি তৈরি করতে হবে। আপনার উৎফুল্ল আচরণ হতে পারে আপনাদের জন্য খুব দামি একটি উপহার।

দোদুল্যমান মন
কাউকে একইসাথে ভালোবাসা এবং ঘৃণা করা, অসম্ভব কিছু নয়। তবে ক্লিয়ার হওয়া কেন আপনি ব্যক্তিকে ভালো বাসবেন? দাম্পত্য জীবনে তা-ই নিয়ম যা দুইজনের পছন্দের ভিত্তিতে ঘটবে সবসময় আশা করা কঠিন। মেনে নিতে হবে।

ক্ষোভ
সাময়িক ঝগড়া বিবাদের কারণে দাম্পত্য সম্পর্ক পুরোপুরি ধ্বংস হয়ে যায় না। মনের মধ্যে জমে থাকা চাপা ক্ষোভ আর যন্ত্রণাই দাম্পত্য জীবনকে তিলে তিলে ধ্বংস করে দেয়।

আর্থিক সচ্ছলতা
আমি সর্বোত্তম”-এমনটি মনে হওয়া অতি আত্মবিশ্বাসের লক্ষণ। সংসারের ক্রমাগত আর্থিক সচ্ছলতা অর্থ এই নয় যে, দাম্পত্য জীবনও সুখের মধ্য দিয়ে কাটছে।

বিশ্বাস ভঙ্গ
বিশ্বাস ভেঙ্গে গিয়ে থাকে, তাহলে সেই বিশ্বাস জোড়া দেওয়ার সময় এখনও পার হয়ে যায়নি। এজন্য যেকোনো সময়ই উপযুক্ত সময়। অধিকাংশ ক্ষেত্রেই যা নিয়ে তর্ক হয় তা আসল বিষয় থাকে না।

ভালোবাসা কেবল অনুভুতি নয়; বরং আমাদের কাজের মাধ্যমেই ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটে। বেশি পাওয়ার আকাঙ্ক্ষা মনের হতাশা ও অতৃপ্তিকে বাড়িয়ে দেয়। দাম্পত্য জীবনের অনেক তর্কই হয়ত এড়িয়ে যাওয়া যায় না। তবে ক্ষতিকর বিতর্ককে এড়িয়ে যেতেই হবে।

Facebook Comments