banner

বুধবার, ০৮ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 770 বার পঠিত

 

আপনার স্পাউজের ধরন বুঝুন

আপনার স্পাউজের ধরন বুঝুন


কানিজ ফাতিমা


সাধারণত একটা ট্রেন্ড আমি নারী-পুরুষের মধ্যে দেখতে পেয়েছি – বেশীর ভাগ ক্ষেত্রেই দেখা যায় মেয়েরা কিছুটা পরিণত বয়সে তার বাবার মতো স্বামী চায় আর ছেলেরা তার মা বা বোনের মতো স্ত্রী চায়। যদি আপনার ক্ষেত্রে সেটা সত্য হয় তবে বিয়ের আগে এভাবেই পাত্র-পাত্রী খুজুন। কিন্তু বিয়ের পরে আপনাকে যেটা বুঝতে হবে তাহলো আপনার চাওয়া যাই হোক, আপনি যা পেয়েছেন সেই বাস্তবতাকে দেখার ও বোঝার মন ও চোখ তৈরী করতে পারা আপনার পারিবারিক সৌহার্দের জন্য জরুরী।

সহজ একটা উদাহরণ দেই -আপনাকে যদি screw driver দেয়া হয় তবে তাকে screw driver এর মতো ব্যবহার করুন। কাঁচির মতো ব্যবহার করতে যাবেন না। আপনার বাবা বা মা কাঁচি ছিলেন, আপনি কাঁচির ধার আর সুফল দেখে বড় হয়েছেন তাই আপনার কাঁচির প্রতি দুর্বলতা থাকতেই পারে। কিন্তু যদি আপনি screw driver এর কাছে কাঁচির ব্যবহার আশা করেন তবে আপনাকে হতাশ হতেই হবে।
আর এই হতাশা screw driver এর কারণে হয়নি, হয়েছে আপনার নিজের কারণে। এরপর আপনি যদি জোর জবরদস্তি করে এই screw driver কে কাঁচির মতো ব্যবহার করতে যান তবে হয় সে বিদ্রোহ করবে, নয়তো (নিরীহ হলে সহ্য করতে করতে) আপনার চাপাচাপিতে ভেঙে যাবে – এর কোনোটাতেই আপনার মঙ্গল নেই।

মনে রাখবেন screw driver এ কাঁচির কল্যাণ যেমন নেই, তেমনি কেচিতেও screw driver এর কল্যাণ নেই। কাজেই আপনি screw driver এর কাছে কাঁচির কল্যাণ না খুঁজে screw driver এর কল্যাণ খুজুন। screw driver এর কাছে কাঁচির কল্যাণ খুঁজতে গেলে আপনি সেটা তো পাবেনই না বরং screw driver এ যে কল্যাণ আল্লাহ আপনার জন্য মৌজুদ রেখেছিলেন সেটা থেকেও বঞ্চিত হবেন।

কাজেই আপনার স্পাউজের ধরণ বুঝুন।

Facebook Comments