banner

বুধবার, ০১ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 986 বার পঠিত

 

ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল বিচ্ছেদে গেলেন অ্যামাজনের বেজোস ও তার স্ত্রী ম্যাকেনজি


দাম্পত্য


বিশ্বের অন্যতম অনলাইন রিটেইল প্রতিষ্ঠান অ্যামাজন ডটকম প্রতিষ্ঠাতা জেফ বেজোস ও তার স্ত্রী ম্যাকেনজি বৃহস্পতিবার ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল বিচ্ছেদ চুক্তি চূড়ান্ত করেছেন। খবর এএফপি’র।
অ্যামাজনে জেফ বেজোসের ১৬.৩ শতাংশ শেয়ার রয়েছে। বিচ্ছেদ চুক্তি অনুযায়ী এর ৭৫ ভাগ শেয়ার থাকবে বেজোসের নামে এবং বাকি শেয়ার পাবেন ম্যাকেনজি। ম্যাকেনজির এই শেয়ারের মূল্য দাঁড়িয়েছে তিন হাজার ৬শ’ কোটি ডলার। এর পাশাপাশি অ্যামাজন স্টকের নিয়ন্ত্রণের ক্ষেত্রে বেজোসের বিরুদ্ধে ভোট দেয়ার সার্বিক ক্ষমতা পাবেন ম্যাকেনজি।
এছাড়া ওয়াশিংটন পোস্ট পত্রিকায় এবং বিশ্বের সেরা ধনী বেজোসের মহাকাশ ভ্রমণ বিষয়ক কোম্পানি ব্লু অরিজিনে ম্যাকেনজির যে শেয়ার রয়েছে তিনি তা ত্যাগ করবেন।
৫৫ বছর বয়সী জেফ বেজোস ও ৪৮ বছর বয়সী ম্যাকেনজি ১৯৯৩ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এই দম্পতির চার সন্তান রয়েছে।
জেফ বেজোস ২৫ বছর আগে ১৯৯৪ সালে তাদের সিয়াটল গ্যারেজে অ্যামাজন প্রতিষ্ঠা করেন। এরপরের ইতিহাস হচ্ছে তাদেরকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। বর্তমানে অনলাইনে ব্যবসায় বিশাল একটি প্রতিষ্ঠান অ্যামাজন। গত বছর প্রতিষ্ঠানটি ২৩ হাজার ২৮০ কোটি ডলারের পণ্য বিক্রি করেছে।
সাবেক টিভি উপস্থাপিকা লরা সানচেজের সঙ্গে বেজোসের গোপন সম্পর্ক প্রকাশের পরে এই বিয়ে বিচ্ছেদের ঘটনা চূড়ান্ত হলো।
উল্লেখ্য, ম্যাকেনজি এবারই প্রথম দু’জনের মধ্যে বিচ্ছেদের বিষয়টি নিজের টুইটারে ঘোষণা করলেন। এতে তিনি লিখেছেন জেফ বেজোসের সঙ্গে বিচ্ছেদের ইতি ঘটানোর সব প্রক্রিয়া শেষ করে এনেছি। পারস্পরিক সমর্থনের জন্য ধন্যবাদ। (বাসস ডেস্ক)

Facebook Comments