banner

রবিবার, ০৫ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 1024 বার পঠিত

 

বসুন্ধরা গেট ও যমুনা ফিউচার পার্কের জন্য আলাদা ফুট ওভার ব্রিজ চাই


ডা. এম এস কবীর জুয়েল


বসুন্ধরা আবাসিক ও তৎসংলগ্ন এলাকায় ৪টি প্রাইভেট ভার্সিটি, ৩টি নামি দামী স্কুল, দুই-তিনটি হাসপাতাল, গ্রামীণ ফোনের প্রধান কার্যালয়সহ শতাধিক নামে বেনামে অফিস রয়েছে,যাদের সিংহভাগ ছাত্র ছাত্রী ও কর্মচারীগণ আশপাশের অপেক্ষাকৃত কম মূল্যের বাসা ভাড়া-র এলাকায় থাকেন, ডিভাইডারহীন অবস্থায় তারা পূর্বে সিগনাল মেনে যথারীতি রাস্তা পার হতেন, বছর তিন আগে যমুনা ফিউচার পার্ক চালু হলে, ছোট্ট ডিভাইডার দিয়ে যানবাহন পারাপার(ইউ টার্ন) বন্ধ করে দেয়া হয়। এতে স্থানীয় বাসিন্দাসহ বাহিরে থেকে বসুন্ধরায় পড়তে আসা আবরারের মতো শিক্ষার্থীরা, চাকুরীরত মানুষজন ও চিকিৎসা নিতে আসা সাধারণ লোকজন খুব বিপদে পড়েন, তাদের গাড়ী/সিএনজি নিয়ে ৩০০ ফিট রোড দিয়ে ঘুরে আসতে হয় নতুবা মৃত্যু ঝুঁকি নিয়ে আজকে নিহত আবরারের মতোই চোখ কান খোলা রেখে এইটুকু রাস্তা পার হতে হয়। পদব্রজে গমনকারীদের জন্য বারবার সেতু নির্মানের অনুরোধ করা হলেও সংশ্লিষ্ট কর্মকর্তারা তাতে ভ্রক্ষেপ করেননি।

আশা করি, কর্তৃপক্ষ এবার অবশ্য-ই একটি ‘Foot Over Bridge’ তৈরী করবেন। কোন অতিব প্রয়োজনীয় জনগুরুত্বপূর্ণ স্থাপনা নির্মাণের জন্য দেশে একেকটি প্রাণের আত্মাহুতি দিতে হচ্ছে, আমাদের এই কালচার থেকে বেরিয়ে আসতে হবে,রাজপথের প্রাণঘাতি স্থানগুলো চিহ্নিত করে, আবরার কিংবা দিয়া খানম মীম-দের মতো কচি পাতা ঝড়ে পড়ার পূর্বেই তাদের সুরক্ষা কল্পে ট্রাফিক ও সড়ক বিভাগের সমন্নয়

কমিটি দ্রুত পদক্ষেপ নেবেন, এ প্রত্যাশা সকলের। আব রার ও তার সহপাঠিরা গত জুলাইয়ে নিরাপদ সড়ক চাই আন্দোলনেও শান্তিপূর্ণভাবে এই স্থানে অবস্থান নিয়েছিলো,আজ সে নিজেই ওপারে চলে গেলো, আমরা বসুন্ধরা বাসী অনতিবিলম্বে এখানে একটি ফুট ওভার ব্রিজ প্রত্যাশা করছি, যা যমুনা ফিউচার পার্কের জন্যও নিরাপত্তা বিধান করবে।

সড়কের জনগুরুত্বপূর্ণ স্থাপনা নির্মাণের জন্য দেশে একেকটি প্রাণের আত্মাহুতি দিতে হচ্ছে, আমাদের এই কালচার থেকে বেরিয়ে আসতে হবে।

ইতিমধ্যেই তড়িৎ সিদ্ধান্তঃ ক্রমে উক্ত বাসের লাইসেন্স বাতিল হয়েছে, আমরা আশা রাখছি, খুব শীঘ্রই সেই চালকের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে।

ডা. এম এস কবীর জুয়েল
এমবিবিএস, বিসিএস, এম.ফিল(নিউরো-সাইকিয়াট্রি), ডক্টর অফ মেডিসিন(এম.ডি) মনোরোগ
সৌদি বিশেষায়ীত স্বাস্থ্য কমিশন সার্টিফাইড ইন সাইকিয়াট্রি এন্ড সাইকোথেরাপী
ভূতপূর্ব মনোরোগ ও মাদকাসক্তি বিশেষজ্ঞ, সাইকিয়াট্রিক হাসপাতাল, আল জউফ, সৌদি আরব
ভূতপূর্ব সহযোগী অধ্যাপক
এশিয়ান ইনষ্টিটিউট অফ মেডিসিন, সায়েন্স এন্ড টেকনোলজি কেদাহ্, মালয়েশিয়া
ইউনিট প্রধান, সাইকোথেরাপি ও কাউন্সিলিং ইউনিট, মনোরোগ বিভাগ
স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল

বসুন্ধরা আবাসিক এলাকার বাসিন্দা 

Facebook Comments