banner

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ইং, ,

পোস্টটি 882 বার পঠিত

 

চুল যখন অবাধ্য

পরিপাটি সাজপোশাক, কিন্তু তারপরও দেখতে ভালো লাগছে না। চুলের বেহাল আজ। শ্যাম্পু করার সুযোগ হয়নি। ফলে তেলতেলে হয়ে আছে অথবা উষ্কখুষ্ক। এতে পুরো সাজই শেষ। মনটাও খুঁতখুঁত করছে। সারা দিন থেকে থেকে মনটা খুঁতখুঁত করছে এই চুলের জন্য। রইল কিছু চটজলদি টিপস। সহজেই অবাধ্য চুলকে বাধ্য করতে পারবেন আপনার মনমতো স্টাইলে।

১. এ রকম দিনে চুল খোলা রাখবেন না। উল্টিয়ে খোঁপা করে রাখলেও চুলে তেলতেলে ভাব ফুটে ওঠে। ফ্রেঞ্চ বেণি করে রাখতে পারেন ক্যাজুয়াল লুকের জন্য। সারা দিন শেষে দাওয়াত থাকলে চুল খুলে ফেলুন। ঢেউখেলানো ভাব চলে আসবে।
২. মাথার সামনের দিকে ব্যান্ডানা পরে নিন অথবা স্কার্ফ বেঁধে নিন। অবশ্যই একটু স্টাইল করে বাঁধবেন। দেখে যেন মনে হয়, এটাই করতে চেয়েছিলেন আজকে। চাইলে হালকা ঝুঁটি বেঁধে রাখতে পারেন।
৩. চুল বেশি উষ্কখুষ্ক হয়ে থাকলে লিভ ইন কন্ডিশনার লাগিয়ে নিন।
৪. হেয়ার ড্রায়ারের ঠান্ডা বাতাস ব্যবহার করুন। গরম বাতাস ব্যবহার করে চুল সেট করতে চাইলে চুল আরও প্রাণহীন হয়ে পড়বে।
৫. হাতে একটু সময় থাকলে চুল ভিজিয়ে নিতে পারেন। আর্দ্রতা ফিরে আসবে চুলে। এরপর ব্লো ড্রায়ার দিয়ে চুল শুকিয়ে নিন।
৬. চুলে ফোলানো ভাব আনতে চাইলে সিঁথি পরিবর্তন করে দেখতে পারেন। এ ছাড়া মাথা নিচু করে চুল পুরো উল্টে আঁচড়ে নিন। এতে করেও খানিকটা ফোলানো ভাব চলে আসবে।
৭. চুলের তেলতেলে জায়গায় পাউডার ব্যবহার করতে পারেন। তবে ভালো করে চুল ঝেড়ে বা আঁচড়ে নিতে হবে। এতে করে তেল খানিকটা শুষে নেবে পাউডার। চুল বাঁধার পরে হেয়ার স্প্রে করে নিন। স্প্রেতে থাকা রাসায়নিক পদার্থ বাকি তেলটুকুও শুষে নেবে।
৮. বাজারে এখন নানা নকশার হ্যাট কিনতে পাওয়া যায়। পাশ্চাত্য পোশাক পরলে সঙ্গে মিলিয়ে হ্যাট পরে নিতে পারেন।
৯. মেসি বান করে ফেলতে পারেন। এলোমেলো খোঁপায় বরং আরও স্টাইলিশ লাগবে।
১০. নানা ধরনের হেয়ার ক্লিপ ব্যবহার করতে পারেন। চুল তেলতেলে ভাব বা উষ্কখুষ্ক যেটাই হোক না কেন সিঁথি পাল্টে সুন্দর করে ক্লিপ দিয়ে আটকে রাখুন।
১১. সময়-সুযোগ পেলে চুলের নিচের দিকটা হালকা কোঁকড়া করে নিন।
১২. ড্রাই শ্যাম্পু ব্যবহার করুন। সমস্যা কমে যাবে অনেকখানি।

Facebook Comments