banner

রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ ইং, ,

পোস্টটি 700 বার পঠিত

 

কখন কোন রঙের পোশাক

পোশাকের বেলায় সবার মাথাতেই থাকে রঙের বৈচিত্রের বিষয়। কোন রঙটি বেশি মানাচ্ছে কিংবা যেখানে যাচ্ছে সেই স্থানে ওই রঙে মানাবে কিনা এই বিষয়গুলো নিয়ে থাকে নানা ভাবনা। আর কেনাকাটার সময় শপিংমলসহ নানা জায়গায় একসঙ্গে অনেক রঙে কাপড় আরো বিপদে ফেলে দেয়। তাই জেনে নিন কোথায় কেমন রঙে আপনি নিজেকে ফুটিয়ে তুলতে পারবেন।

অফিসের জন্য সাদা, ক্রিম, ধূসর, হালকা গোলাপি, স্কাই ব্লু রঙ বেছে নিতে পারেন। বন্ধুদের সঙ্গে কোথাও বেড়াতে গেলে বেছে নিতে পারেন হালকা রঙের পোশাক। এছাড়া হালকা রঙে গাঢ় প্রিন্টও পড়তে পারেন।

উপলক্ষ যদি হয় প্রিয় মানুষটির সঙ্গে সময় কাটানো, তাহলে পড়তে পারেন সাদা, হালকা সবুজ, হলুদ, ক্রিম কালার কিংবা লাল রঙের কোনও শেড। জাকজমকপূর্ণ পার্টির জন্য হালকা মেরুন, গাঢ় ধূসর, ম্যাজেন্টা, সিলভার, বটল গ্রিন, গ্রাঢ় গোলাপি রঙ ভালো মানাবে।

শীতকালে বেছে নিতে পারেন লাল, হলুদ, উজ্জ্বল সবুজ অথবা নীল রঙ। গরমকালে হালকা রঙটাই সবচেয়ে বেশি উপযোগী। বেছে নিতে পারেন হালকার মধ্যে যে কোন রঙ। যেমন- গোলাপি বা আকাশি।

বর্ষার সময় যে কোন গাঢ় রঙ বেছে নিতে পারেন। এছাড়া বসন্তে বেছে নিতে পারেন গোলাপি, হলুদ, আকাশি বা সবুজ রঙের পোশাক। রাতে যদি কোনো অনুষ্ঠান হয় তাহলে গাঢ় রঙ ভালো মানাবে। গ্লিটার দেওয়া পোশাকও বেছে নিতে পারেন। আর দিনের কোন অনুষ্ঠানে পড়তে পারেন হালকা রঙের পোশাক। সবচেয়ে ভালো মানায় হলুদ, আকাশি, হালকা কমলা কিংবা হালকা গোলাপি রঙের পোশাক।

Facebook Comments