banner

রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ ইং, ,

পোস্টটি 651 বার পঠিত

 

ঢাকা জেলার শ্রেষ্ঠ শিক্ষক শামছুন্নাহার

শওকত আলী রতন


ঢাকা জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন দোহার উপজেলার দোহার পৌরসভার অন্যতম বিদ্যাপীঠ কাটাখালী মিছের খান উচ্চবিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শামছুন্নাহার সীমা।

প্রতিষ্ঠালগ্ন থেকে তিনি এই বিদ্যালয়ে কর্মরত থেকে শিক্ষার্থীদের পাঠদান করছেন তিনি। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ উপলক্ষে জেলাপর্যায়ের প্রতিযোগিতায় ঢাকার শেরেবাংলানগরে রাজধানী উচ্চবিদ্যালয়ে অনুষ্ঠিত সহপাঠ কার্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতার ফলাফলে ঢাকা জেলার শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে তাকে নির্বাচিত করা হয়।

প্রতিযোগিতায় ঢাকা জেলার দোহার, নবাবগঞ্জ, কেরানীগঞ্জ, সাভার ও ধাইমরাই এ পাঁচটি উপজেলার শিক্ষক প্রতিযোগিতায় অংশ নেন। এর আগে দোহার উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়ে জেলাপর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেন।

পেশাগত দক্ষতা, সাবলীল মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনা ও পাঠদানে মনোযোগী হওয়ায় তাকে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়েছে। এ বিষয়ে দোহার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লিয়াকত আলী জানান, শিক্ষকদের পেশাগত কর্মকাণ্ড মূল্যায়নের ভিত্তিতে সারা দেশে প্রতিটি জেলা, উপজেলা ও বিভাগীয় পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে একজন করে শিক্ষককে নির্বাচিত করা হয়। শামছুন্নাহার সীমার পারফরম্যান্স সব দিক থেকে ভালো হওয়ায় তাকে নির্বাচিত করা হয়েছে।
শামছুন্নাহার সীমা কাটাখালী উচ্চ-বিদ্যালয়ের প্রধান শিক্ষক অহিদুল ইসলাম খান অনুর সহধর্মিণী।

শামছুন্নাহার সীমা শিক্ষকতার মতো মহান পেশায় নিজেকে নিয়োজিত রেখে শিক্ষার প্রসার ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের পাশে থেকে কাজ করার কথা বলেন। সুত্র: নয়া দিগন্ত।

Facebook Comments