banner

মঙ্গলবার, ১৪ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 1513 বার পঠিত

 

২১শে ফেব্রুয়ারী উপলক্ষে ফ্যাশন হাউজ গুলোর নানা আয়োজন

ফেব্রুয়ারী মানেই উৎসব-আয়োজনের মাস। আর তারই ধারাবাহিকতায় পহেলা ফাল্গুন-ভালোবাসা দিবসের পর এবার আসছে ২১শে ফেব্রুয়ারী। প্রতিবছরই ২১শে ফেব্রুয়ারীকে কেন্দ্র করে আয়োজন হয় নানা রকমের অনুষ্ঠান এবং ফ্যাশন হাউস গুলোও সেদিকে লক্ষ্য রেখে তৈরী করে ভাষা দিবসের ভিন্ন ধর্মী সব পোষাক।

অপরাজিতার আজকের আয়োজনে থাকছে ঢাকার উল্লেখযোগ্য কিছু ফ্যাশন হাউসের ২১শে ফেব্রুয়ারীকে ঘিরে এবারের আয়োজন সমূহ…

ফড়িং

মহান একুশকে সামনে রেখে ফ্যাশন হাউস ফড়িং একুশের বিভিন্ন চিত্র নিয়ে বেশকিছু পোশাকে ডিজাইন করেছে। শাড়ি, পাঞ্জাবি, সালোয়ার-কামিজ, ফতুয়া, টি-শার্ট ইত্যাদি পোশাকে রং ব্যবহার করা হয়েছে কালো, সাদা, ধূসর প্রভৃতি। এসব পোশাকে কাজ করা হয়েছে এমব্রয়ডারি, স্প্রে, ব্লক, অ্যাপ্লিক, হাতের কাজ প্রভৃতি। দামও নির্ধারণ করা হয়েছে সবধরনের ক্রেতাদের ক্রয়-ক্ষমতার মধ্যে।

এড্রয়েট
একুশের চেতনাকে ধারণ করে এড্রয়েট তাদের শোরুমগুলো সাজিয়েছে দিবস উপযোগী বিভিন্ন পোশাক দিয়ে। বড়দের পাশাপাশি ছোটদের  পোশাকেও নিয়ে আসা হয়েছে একুশের বিভিন্ন চিত্র। যাতে করে শিশুরাও এখন থেকেই একুশ সম্পর্কে জানতে পারে। শাড়ি, পাঞ্জাবি, সালোয়ার-কামিজ, ফতুয়া, টি-শার্ট, শার্ট প্রভৃতি পোশাকে বিভিন্ন একুশের মোটিফ ফুটিয়ে তোলা হয়েছে। এবারের ডিজাইনের প্রধান বৈশিষ্ট্য হচ্ছে বাংলা সাহিত্যের উদ্ধৃতি, আবার অক্ষর বিন্যাসে তৈরি করা হয়েছে চেক বা স্ট্রাইপ। পাশাপাশি বিভিন্ন মাধ্যমেও ব্যবহার করা হয়েছে একুশ লেখাটিকে। ব্লক, অ্যাপ্লিক, এমব্রয়ডারি বা কয়েকটি মাধ্যমকে একসাথে ব্যবহার করা হয়েছে। রঙের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয়েছে সাদা, কালো, অফ হোয়াইট ও লালকে।
 10438977_780419335338793_4276654417695339836_n
অঞ্জন’স
ভাষার মাসে পোশাকে অক্ষরচিত্র বা ছাপচিত্র দিয়ে বৈচিত্র্যময় ডিজাইন করেছে অঞ্জন’স। পোশাকের ক্যানভাসে প্রাধান্য দেওয়া হয়েছে স্ক্রিনপ্রিন্ট বা ব্লক প্রিন্টের কাজ। লাল-সাদা-কালো কটন ফেব্রিকে সালোয়ার-কামিজ, ফতুয়া, শাড়ি, পাঞ্জাবিসহ শিশু-কিশোরদেরও পোশাক থাকছে তাদের আয়োজনে। প্যাটার্ন ভেরিয়েশন থাকছে ট্রেন্ডি এবং ডিজাইনে অনুসরণ করা হয়েছে দেশীয় ঐতিহ্য। দেশীদশসহ অঞ্জন’সের সকল আউটলেটে পাওয়া যাবে একুশের মোটিফে তৈরি পোশাকগুলো। এছাড়াও প্রিয়জনকে অন্যান্য উপহার বা লাইফস্টাইল প্রোডাক্ট দিতে যেতে পারেন অঞ্জন’সের আউটলেটে।
10686689_10152652585131629_5822171988179575882_n
কে ক্র্যাফট
অন্যান্য বছরের মতো কে ক্র্যাফট পূর্ণ মর্যাদায় এবং আন্তরিকতার সাথে শ্রদ্ধাভরে একুশের পসরা সাজিয়েছে। যা এই প্রতিষ্ঠানের সবকটি বিপণনকেন্দ্রে ফেব্রুয়ারির পুরো মাস ধরে উপস্থিত থাকবে। এবারের মোটিফে অনুপ্রেরণার উত্স হিসেবে থাকছে বর্ণমালা। বর্ণ ও শব্দের বিন্যাসে ভাষা-আন্দোলন, মুক্তিযুদ্ধ এবং অন্যান্য গর্বের বিষয়সমূহ ফুটিয়ে তোলা হয়েছে। বাংলা বর্ণমালা ব্যবহারের ক্ষেত্রে ঐতিহাসিকভাবে স্বীকৃত আদি বাংলা বর্ণমালাও ব্যবহূত হয়েছে। রঙের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয়েছে কালো, লাল, ধূসর ও সাদার সমতলকে।
মুসলিম কালেকশন
একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সাদা-কালো রঙের শার্ট এনেছে মুসলিম কালেকশন। শতভাগ সুতি কাপড়ে তৈরি ও নতুন ডিজাইনের এসব শার্ট এখন বাজারে পাওয়া যাচ্ছে। শর্ট ও লং এসব চেক ও স্ট্রাইপ শার্টের কাটিংয়ে আনা হয়েছে ভিন্নতা। এ ছাড়াও মুসলিম কালেকশনে পাওয়া যাচ্ছে এক্সক্লুসিভ ডিজাইন শার্ট। ফরমাল ও ক্যাজুয়াল শার্টে প্রাধান্য পেয়েছে সাদা, হালকা সবুজ, খয়েরি, গোলাপি, লাল, নীল, বেগুনি রং। সময়োপযোগী কাপড় ও ফ্যাশনের কথা মাথায় রেখেই মুসলিম কালেকশন এই শার্টগুলো তৈরি করেছে সব বয়সীদের জন্য। বিভিন্ন ডিজাইনের শর্ট শার্টও পাওয়া পাচ্ছে এখানে।
সুইসুতা
একুশকে কেন্দ্র করে সুইসুতা তাদের পোশাকের আয়োজনে বাংলা বর্ণমালা খচিত বিভিন্ন ডিজাইনের পাঞ্জাবি ও টি-শার্ট নিয়ে এসেছে। এ ছাড়া থাকছে শার্ট, টি-শার্ট, ভি-নেক, পলো-শার্ট, পায়জামা, ফতুয়া এবং হ্যান্ড প্রিন্ট, এমব্রয়ডারি, ব্লক প্রিন্ট ও মোটিফের পাঞ্জাবিও রয়েছে। সাথে বাচ্চাদের টি-শার্ট, পাঞ্জাবি, পায়জামা, ফতুয়া, থ্রি-পিস, টু-পিস ইত্যাদি রয়েছে।
Facebook Comments