banner

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 230 বার পঠিত

 

প্রথম নারী সামরিক পাইলট হিসেবে স্বীকৃতি পেলেন অফিসার তামান্না ও নাইমা

 

অপরাজিতা ডেস্কঃ বাংলাদেশের প্রথম নারী সামরিক পাইলট হিসেবে স্বীকৃতি পেলেন ফ্লাইং অফিসার তামান্না-ই-লুৎফী ও ফ্লাইট লে. নাইমা হক। বুধবার দুপুর সোয়া একটায় বাংলাদেশ বিমান বাহিনীর ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানে সর্বশেষ স্লো টেস্টে সফলতা দেখিয়ে তারা এই স্বীকৃতি পান। পরে তারা দুজনেই একা একা ফ্লাইং করেও সফল হন। বাংলাদেশের সামরিক বাহিনীর ইতিহাসে এটি একটি মাইল ফলক। দেশে বেশ কয়েকজন বেসামরিক নারী পাইলট থাকলেও সামরিক ক্ষেত্রে এর আগে কোন নারী এই স্বীকৃতি আর্জন করতে পারেননি।

স্বীকৃতি আর্জনের পর তামান্না ও নাইমা তাদের প্রতিক্রিয়ায় বলেন, এই আর্জনে আমরা খুবই আনন্দিত। দেশের প্রথম সামরিক নারী বৈমানিক হতে পেরে অনেক ভাল লাগছে। ঝুকিপূর্ণ হলেও দেশে জন্য আনন্দচিত্তে আমরা এই কাজ করব। দেশের যেকোন দুর্যোগে আমরা এগিয়ে যাব।
তারা আরো বলেন, আমাদের এই অর্জন শুধু সামরিক বাহিনীর নয়, পুরো দেশের, নারী সমাজের। আমরা আশা করবো আমাদের এই অর্জনে অন্য নারীরাও অনুপ্রানিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন, এয়ার কমোডর সাঈদ, এয়ার কমোডর হাসান, বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের অফিসার ইনচার্জ (ওসি) গ্রুপ ক্যাপ্টেন হাবিবুর রহমান, তামান্নার প্রশিক্ষক উইং কমান্ডার আসিফ ও নাইমার প্রশিক্ষক স্কোয়াড্রন লিডার আবুল বাসার।

সূত্র- ইত্তেফাক

Facebook Comments