banner

বুধবার, ০৮ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 314 বার পঠিত

 

প্রত্যেক নারীর মোবাইলে থাকা উচিত এই ৫টি অ্যাপস

“অ্যাপস” স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য পরিচিত একটি নাম। দৈনন্দিন জীবনকে সহজ করে তোলার জন্য প্রতিনিয়ত নতুন নতুন অ্যাপস আবিষ্কার হচ্ছে। রঙ্গিন ছবি সাদাকালো করা কিংবা রাস্তার জ্যামের খবর অথবা পৃথিবীর যেকোন প্রান্তের খবর জানা যায় অ্যাপসের কল্যাণে। কিছু অ্যাপস আছে যা প্রত্যেক নারীর মোবাইলে থাকা উচিত। এই অ্যাপসগুলো নারীদের জীবন করে তুলবে আরও বেশি সহজ। নারীদের প্রয়োজনীয় কিছু অ্যাপস নিয়ে আজকের এই আয়োজন।

১। Clue   

পিরিয়ড বা মাসিকের তারিখ মনে রাখা নারীদের জন্য বেশ কঠিন একটি কাজ। আর তারিখ মনে না রাখার কারণে অনেক সময় সম্মুখীন হতে হয় বিব্রতকর পরিস্থিতির। ক্লু অ্যাপটি আপনার পিরিয়ডের তারিখ মনে রাখবে।  শুধু তাই নয় তারিখ আসার আগে আপনাকে মনে করিয়ে দেবে।

২। Noom Coach

ডায়েট করতে চাচ্ছেন, কিন্তু আলসেমির কারণে হয়ে উঠছে না? তাহলে আজই মোবাইলে ইনস্টল করে নিন নুম কোচ। কতটুকু ক্যালরি গ্রহণ করছেন, কী ডায়েট করবেন, কী ব্যায়াম করবেন সব জানতে পারবেন এইখান থেকে। এই অ্যাপসটিকে ভার্চুয়াল ফিটনেস প্রশিক্ষকও বলতে পারেন!

৩। Pinterest

পিন্টারেস্ট অ্যাপটি অনেকের কাছে অপ্রয়োজনীয় মনে হতে পারে। কিন্তু আপনি যদি রান্না করতে পছন্দ করেন, নতুন নতুন খাবার রান্না করেন, তবে এটি আপনার জন্য। এইখানে নানান ধরণের ক্যাটাগরিতে নানান ছবি পিন করা থাকে। খাবারের ক্যাটাগরিতে কোন ছবি পছন্দ হয়ে গেলে  সেটাতে ক্লিক করলে পেয়ে যাবেন সেই খাবারের রেসিপি!

৪। MyPill

যারা নিয়মিত পিল গ্রহণ করে থাকেন, তারা জানেন পিল একটি নির্দিষ্ট সময় ধরে গ্রহণ করতে হয়। পিল গ্রহণের ডেট মনে করিয়ে দেওয়াই মাই পিলের কাজ।

৫। Healthtap

রাতে হঠাৎ ডাক্তারের সাথে কথা বলার প্রয়োজন পড়লো, তখন কী করবেন? হেলেথ ট্যাপ অ্যাপটি আপনাকে সাহায্য করবে। আপনার সমস্যার দ্রুত সমাধান পেয়ে যাবেন এই অ্যাপের কাছ থেকে। এমনকি আপনি রোগের ছবি অথবা ল্যাবের রিপোর্ট পাঠিয়ে দিতে পারেন।

লিখেছেন

নিগার আলম

Facebook Comments