banner

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ইং, ,

পোস্টটি 1652 বার পঠিত

 

ছুটির দিনে বিকেলের নাস্তা

ছুটির দিন মানেই খাবারে থাকবে ভিন্ন আমেজ! প্রায় ছুটির দিন ই হয়তো বাইরে খাওয়া হয়। কিন্তু যখন বাসায় থাকা হয় তখন পরিবারের সবাই মিলে ছুটির দিনের বিকেলে অন্যান্য দিনের চাইতে একটু ভিন্ন স্বাদের নাশতা করতে পারলে মন্দ কি?
চিকেন বল শাসলিক

যা লাগবে : চিকেন কিমা ২৫ গ্রাম, আদা বাটা ১ চা চামচ, রসুন বাটা ১ চা চামচ, পেঁয়াজ, ধনেপাতা ও কাঁচামরিচ কুচি ৪ টেবিল চামচ, লবণ স্বাদ অনুযায়ী, বাঁশের কাঠি কয়েকটি, তেল পরিমাণমতো, বেবিকর্ণ ছোট ছোট টুকরা করা আধা কাপ, ব্রকলি অল্প সিদ্ধ করা ছোট ছোট টুকরা আধা কাপ, গাজর ছোট ছোট টুকরা ৮-১০টি, সয়াসস ১ চা চামচ, সস ১ টেবিল চামচ।

যেভাবে করবেন : চিকেন কিমার সঙ্গে অন্যান্য উপকরণ মাখিয়ে নিন। ব্লেন্ডারে ব্লেন্ড করে গোল গোল করে অল্প সিদ্ধ করে নিন। চিকেন বলের সঙ্গে সব সবজি, লবণ, সস, সয়াসস মাখিয়ে কিছুক্ষণ রাখুন। এরপর লাঠিতে পর্যায়ক্রমে গেঁথে নিন। প্যানে অল্প তেল দিন। সব শাসলিকগুলো ভেজে তুলুন। পরিবেশন করুন সাজিয়ে।

10922613_913295602028737_3958580934994440925_n এগ-ব্রেড-রোল

ডিমের রুটি রোল

যা লাগবে : আটা ২০০ গ্রাম, লবণ স্বাদ অনুযায়ী, ডিম ২টি, ধনেপাতা কুচি ১ চা চামচ। পেঁয়াজ কুচি ১ চা চামচ, তেল পরিমাণমতো, সস ১ টেবিল চামচ, পানি পরিমাণমতো।

যেভাবে করবেন : আটার সঙেগ স্বাদ অনুযায়ী লবণ এবং পানি দিয়ে ভাল করে মাীখয়ে ডো তৈরি করুন। গোল গোল করে রুটির মত বেলে তাওয়াতে সেকে নিন। ডিমের সঙ্গে লবণ পেঁয়াচ মিশিয়ে ভাল করে ফুটিয়ে রাখুন। তেল গরম করুন। এতে ফেটানো ডিম দিয়ে ওমলেট তৈরি করে নামিয়ে ফেলুন। তৈরি করা রুটির মাঝখানে ওমলেট ও সস দিন। এরপর রোলের মত করে মাঝখান দিয়ে কেটে পরিবেশন করুন।

Facebook Comments