banner

রবিবার, ০৫ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 157 বার পঠিত

 

কোকাকোলায় প্রথম বাংলাদেশি নারী এমডি জু-উন নাহার চৌধুরী

দেশের শীর্ষস্থানীয় পানীয় কোম্পানি কোকাকোলা, বাংলাদেশ লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিযুক্ত হয়েছেন জু-উন নাহার চৌধুরী। প্রথম বাংলাদেশি হিসেবে তিনি এই কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেলেন। একইসঙ্গে তিনি কোকাকোলা, বাংলাদেশের প্রথম নারী এমডি। ২০২১ সালে যোগ দেওয়া সাবেক ব্যবস্থাপনা পরিচালক তা জি তুং-এর স্থলাভিষিক্ত হবেন জু-উন নাহার।
সোমবার (২২ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জু-উন নাহার ইউনিলিভারের মার্কেটিং বিভাগের ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন। ইউনিলিভার বাংলাদেশের বিভিন্ন পদে তিনি কাজ করেছেন। তার নেতৃত্বে দেশব্যাপী ‘লাইফবয় হাত ধোয়া ক্যাম্পেইন বা হ্যান্ড ওয়াশিং ক্যাম্পেইন’ আয়োজন করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নেয়। দেশের ৬০টির বেশি এলাকায় ৮৬ হাজার তরুণ একইসঙ্গে এই ক্যাম্পেইনে অংশগ্রহণ করে।

২০১৪ সালে রেকিট বেনকিজারে যোগদানের মাধ্যমে ইন্দোনেশিয়ায় তার কর্মজীবন শুরু হয়। সেখানে তিনি ডেটলের ব্যবসা পরিচালনার দায়িত্বে ছিলেন। পরবর্তী সময়ে ডানোন ইন্দোনেশিয়ার হেড অফ ইনোভেশন হিসেবে কাজ করার পর তিনি এক মার্স-এর এফএমসিজি ডিরেক্টর হিসেবে কর্মরত ছিলেন। এই অ্যান্ড-টু-অ্যান্ড ই-কমার্স ফ্যাসিলিটেটর প্রতিষ্ঠানটি আসিয়ানভুক্ত সাতটি দেশে কাজ করে। ইন্দোনেশিয়ায় আট বছর কাটিয়ে ২০২৩ সালে দেশে ফিরে তিনি এপেক্সের মার্কেটিং ডিরেক্টর হিসেবে যোগদান করেন।

নতুন দায়িত্ব গ্রহণ সম্পর্কে কোকাকোলা বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জু-উন নাহার চৌধুরী বলেন, কোকাকোলা সিস্টেম বাংলাদেশে যোগ দিতে পেরে আমি খুবই আনন্দিত। ভোক্তাদের সতেজ রাখতেও আমি দৃঢ় প্রতিজ্ঞ। কোকাকোলার এই যাত্রায় বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া আমার জন্য সম্মানের বিষয়। আমাদের ব্র্যান্ড ও ফ্র্যাঞ্চাইজি অপারেশনকে এক নতুন উচ্চতায় নিয়ে যেতে পারবো বলে আশাবাদী।

Facebook Comments