banner

সোমবার, ২০ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 149 বার পঠিত

 

বাবার কবরের পাশে সমাহিত হলেন দিতি

সহকর্মীদের শ্রদ্ধা নিবেদনের জন্য অভিনেত্রী দিতির মরদেহ তাঁর দীর্ঘদিনের কর্মস্থল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থায় (বিএফডিসি) আনার কথা ছিল সকাল সাড়ে দশটায়। কিন্তু তারও এক ঘণ্টা আগে দিতির মরদেহ পৌঁছে যায় সেখানে। সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে ১০টা ২০ মিনিটে দিতির জানাজা সম্পন্ন হয়েছে। আজ সোমবার এফডিসির জহির রায়হান কালার ল্যাবের সামনে জানাজায় দিতির আত্মীয়-স্বজন, চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলী এবং শুভানুধ্যায়ীরা অংশ নেন।

জানাজায় অংশ নেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। দিতির অন্য সহকর্মীদের মধ্যে ছিলেন অভিনয়শিল্পী আলমগীর, রুবেল, ওমর সানী, চম্পা, আহমেদ শরীফ, মিজু আহমেদ, জাহিদ হোসাইন শোভন, আজমেরী বাঁধন, আফসানা বিন্দু, খালেদা আকতার কল্পনা, নাসরিন, সাবরিনা নিসা, মুনিয়া, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, এস এ হক অলীক, ইদ্রিস হায়দার, শাহ আলম কিরণ, দেলোয়ার জাহান ঝন্টু, প্রযোজক খোরশেদ আলম খসরু প্রমুখ।

এফডিসিতে জানাজা ও সহকর্মী এবং বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন শেষে দিতির মরদেহ নিয়ে যাওয়া হয়েছে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ‍গ্রামের বাড়িতে। বাদ জোহর জানাজা শেষে দিতির ইচ্ছে অনুযায়ী তাঁকে পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে সমাহিত করা হবে।
গতকাল রোববার বিকেল চারটায় ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দিতি। এরপর বাদ এশা রাজধানীর গুলশানের আজাদ মসজিদে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে দিতির মরদেহ হাসপাতালের হিমঘরে রাখা হয়। আজ সকালে নিয়ে যাওয়া হয় দিতির গুলশানের বাসায়।

শেষ ইচ্ছা অনুযায়ী পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন চিত্রনায়িকা পারভীন সুলতানা দিতি।

সোমবার (২১ মার্চ) দুপুর পৌনে ২টার পর নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার দত্তরপাড়া গ্রামে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এরআগে দত্তরপাড়ার নিজ বাড়ির সামনে মসজিদের মাঠে তার শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন দিতির মামা মাওলানা দেলোয়ার হোসেন।

জানাজায় দিতির ছেলে সাফায়েত হোসেন দীপ্ত চৌধুরী, তার বড় ভাই মনির হোসেন, পারভেজ হোসেন, আনোয়ার হোসেন ও টিপু ও তার পরিবারের সদস্যরা এবং সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু নাসের ভূঁইয়া, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার, সোনারগাঁও থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, সনমান্দি ইউনিয়নের চেয়ারম্যান সাহাবউদ্দিন সাবু, সোনারগাঁও নাগরিক কমিটির সভাপতি এটিএম কামালসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

এর আগে ঢাকার এফডিসি ও গুলশানে নামাজে জানাজা শেষে লাশবাহী গাড়িতে করে দুপুর সাড়ে ১২টায় দিতির মরদেহ গ্রামের বাড়িতে এসে পৌঁছায়। জোহরের নামাজের আগে মরদেহ দত্তরপাড়া জামে মসজিদের মাঠে আনা হয়।

প্রিয় অভিনেত্রীকে শেষবারের মতো দেখতে তার সহকর্মী, বন্ধু-বান্ধবসহ এলাকার শত অসংখ্য নারী-পুরুষ ভিড় জমান। এ সময়  দিতির পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনরা কান্নায় ভেঙে পড়েন।

রোববার (২০ মার্চ) বিকেল ৪টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী পারভীন সুলতানা দিতি।

** সোনারগাঁওয়ের নিজ বাড়িতে দিতির মরদেহ
** সোনারগাঁওয়ে পারিবারিক কবরস্থানে দিতির দাফনের প্রস্তুতি সম্পন্ন
** দিতির দ্বিতীয় জানাজা সম্পন্ন, মরদেহ সোনারগাঁর পথে
** ব্যথাটা বেদনা হবে বুঝিনি ।। ফাহমিদা নবী
** দিতির সঙ্গে রোমান্টিক সিন করতে সমস্যা হতো: আলমগীর
** দিতি নাই কিছু নাই!
** চিরবিদায় দিতি, ফেসবুকে শোক
** দিতির প্রথম জানাজা সম্পন্ন, ১০টায় মরদেহ যাবে এফডিসিতে
** বাবার কবরের পাশে সমাহিত হবেন দিতি
** বাদ এশা দিতির প্রথম জানাজা, সোমবার দুপুরে দাফন
** চিত্রনায়িকা দিতি আর নেই

Facebook Comments