banner

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ইং, ,

পোস্টটি 463 বার পঠিত

 

বাবা ডাকতে বাধ্য করা হয় শাহানারাকে

চাঁদা না দেয়ায় নোয়াখালীর হাতিয়ার শাহানারাকে বিবস্ত্র করে দুই ধাপে পেটানোর পর কান ধরে উঠ-বস করানো হয়। এ সময় শাহজাহানকে ‘বাবা’ ডাকতে বাধ্য করা হয় শাহানারাকে। বেদম মারধরের যন্ত্রণা সহ্য করতে না পেরে শাহানারা তাকে ‘বাবা’ বলে ডেকে ওঠেন এবং কান ধরে উঠবস করেন।
রোববার সন্ধ্যায় ঢাকায় চিকিৎসা নিতে আসা শাহানারা নিজেই বাংলামেইলকে বিষয়টি জানিয়েছেন।

তবে শাহানারার মর্যাদার বিষয়টি বিবেচনা করে তা প্রকাশ করা হলো না।

রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন শাহানারা বাংলামেইলকে বলেন, ঘটনার দিন আমি বাজার থেকে টাকা নিয়ে বাড়ি যাওয়ার পথে আমাকে পেছন থেকে ঘুষি ও লাথি মেরে যখন গলার গয়না ও টাকা ছিনিয়ে নিয়ে যায় শাহজাহান। তখন আমি তাকে বাধা দিই। এরপর সে আমাকে আরেক লাথি দিয়ে রাস্তার পাশের গর্তে ফেলে দেয়। এরপর আমাকে লাঠি দিয়ে বেদম মারতে থাকে। আমি জ্ঞান হারিয়ে ফেলি। জ্ঞান ফিরে এলে আমাকে জোর করে তাকে ‘বাবা’ ডাকতে বাধ্য করা হয়।

সে বলে, ‘আমি তোর বাবা’। বল.., বল…, …বল। পরে আমি বাধ্য হয়েই তাকে ‘বাবা’ ডাকি।

এতেও ক্ষান্ত হয়নি শাহজাহান। চলে আবারও নির্মম নির্যাতন। শত শত মানুষের সামনে তিন সন্তানের এই জননীকে কান ধরে ওঠ-বস করানো হয়। কয়েক ব্যক্তি এগিয়ে এলে তিনি (শাহজাহান) আরো অগ্নিমূর্তি ধারণ করেন। লাঠির আঘাতে এক সময় জ্ঞান হারান শাহানারা।

শাহানারা কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘এতগুলা মানুষের সামনে আমাকে কান ধরে ওঠ-বস করতে হয়েছে। ভয়ে কেউ আমাকে বাঁচাতে আসেনি। তবে একজন বৃদ্ধা ও যুবক চেষ্টা করেছিল। সবাই দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখেন। তারা এলাকায় এতটাই প্রভাবশালী যে, এ সব মানুষের আর করার কিছুই ছিল না।

স্থানীয়রা জানান, থানার এই কথিত দালাল শাহজাহানের ভয়ে আতঙ্কিত এলাকাবাসীও। তার বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পান না। থানা-পুলিশের সাথে সখ্যতা থাকায় গ্রেপ্তারের ভয় দেখান তিনি।

এদিকে, ঘটনার তদন্তে অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর সার্কেল) নবজ্যোতি খীসা রোববার হাতিয়ায় গেছেন। ঘটনাস্থল পরিদর্শন করে তিনি প্রত্যক্ষদর্শীদের বক্তব্য নিয়েছেন। এ সময় শাহানারাকে পেটানোর লাঠিটির ভাঙা অংশ জব্দ করেন তিনি।

এ বিষয়ে হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিসুল হক বলেন, আসামিকে গ্রেপ্তারের জন্য সবখানেই অভিযান অব্যাহত আছে। তাকে গ্রেপ্তার না করা পর্যন্ত আমরা ঘরে ফিরবো না।

চাঁদা না দেয়ায় গত সোমবার ( এপ্রিল) নোয়াখালীর হাতিয়া থানার ‘দালাল’ শাহজাহান দুই ধাপে পেটান  হাতিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের বাসিন্দা তিন সন্তানের জননী শাহানারাকে। তাকে বিবস্ত্র করে দুইধাপে পেটানো হয়। ঘটনাটি এক যুবক মোবাইল ফোনে ধারণ করেন।

অনুসন্ধানে বেরিয়ে এসেছে শাহানারাকে নির্যাতনের লোমহর্ষক এক চিত্র।

Facebook Comments