banner

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং, ,

পোস্টটি 1064 বার পঠিত

 

‘স্কুল অফ হিউমিনিটির’ পক্ষ থেকে পহেলা বৈশাখ উদযাপন

অপরাজিতা ডেক্স


গত শনিবার, পয়লা বৈশাখ বা পহেলা বৈশাখ (বাংলা প্রথম মাস বৈশাখ- ১) বাংলা সনের প্রথম দিন, তথা ১৪২৫ বাংলা নববর্ষ। বাংলাদেশীদের জন্য এক অমলিন আনন্দের একটি দিন।

এই উপলক্ষ্যে ঢাকাসহ সারাদেশ নানান আয়োজনে ব্যস্ত ছিল। পহেলা বৈশাখকে আকর্ষণীয় করে তোলার জন্য এ উপলক্ষ্যে কিছু সাহসী, প্রাণবন্ত শিক্ষার্থীর দল, ভিন্ন এক আয়োজনের ব্যবস্থা করেন। এ সময় তারা অনেকগুলো সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ভিন্নধর্মী আয়োজনের পদক্ষেপ নেন।

সেই আয়োজনে অসহায়, সুবিধাবঞ্চিত, পথশিশুদের গান, নাচ এবং কবিতা আবৃতি পুরো পরিবেশটিকে সুন্দর, মনোরম এবং প্রাণবন্ত করে তুলেছিল। পরবর্তীতে অসহায়, সুবিধাবঞ্চিত, পথশিশুদের সাথে সকলের খাবার খাওয়ানো একটি আয়োজনও ছিল। শিশুদেরকে আনন্দ দিতে তাদের সাথে সেলফি তোলেন অনেক শিক্ষার্থীবৃন্দ।

সুবিধাবঞ্চিত শিশুরা এই আয়োজনে অনেক মজা করেন এবং দিনটি তাদের জীবনে স্মরণীয় হয়ে থাকবে বলে তারা জানায়।

এ অনুষ্ঠানে স্কুল অফ হিউম্যানিটির সদস্যরা শিশুদেরকে বিভিন্ন সচেতনমুলক উপদেশ দেন। এর মাধ্যমে সুবিধাবঞ্চিত এবং সুবিধাপ্রাপ্ত শিশুদের মধ্যে একটি ‘সচেতনমুলক’, সেতুবন্ধন তৈরি হয়েছিল বলে, উপস্থিত সকলেই তা মনে করেন। এমন কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত হয়ে সকল শিক্ষার্থী সমাজে উন্নয়নে ভূমিকা রাখতে পারে বলেই ,সকল সদস্য শিক্ষার্থীবৃন্দের বিশ্বাস।

সকল প্রকার উৎসব উপভোগ করার অধিকার রয়েছে সকলের।

সুতরাং এই অনুষ্ঠানগুলো কখনো কখনো সম্পূর্ণ নিজেদের খরচে করতে হয় তাদের।সুতরাং সহৃদয়বান ব্যক্তিরা এক্ষেত্রে এগিয়ে আসতে পারেন বলে স্কুল অফ হিউমিনিটির সদস্যরা আশা করেন।পুরো অনুষ্ঠান জুড়ে উপস্থিত ছিলেন, স্কুল অফ হিউমিনিটির অধিকাংশ সদস্যবৃন্দ।

অপরাজিতার পক্ষ থেকে স্কুল অফ হিউমিনিটির সকল সদস্যবৃন্দ এবং সকল অসহায়, সুবিধাবঞ্চিত, পথশিশুদের নববর্ষের শুভেচ্ছা ‘শুভ নববর্ষ ১৪২৫’।

Facebook Comments