banner

রবিবার, ১৯ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 200 বার পঠিত

 

বাল্য বিয়ে রোধে শিক্ষার্থী ও অভিভাবক পর্যায়ে ব্যাপক সচেতনতা প্রয়োগ


নারীকুল

সংবাদ


বাল্য বিয়ের কারণ, প্রতিকার ও করণীয় বিষয়ের আলোচনায় বক্তারা বলেছেন, বাল্য বিয়ে রোধে শিক্ষার্থী ও অভিভাবক পর্যায়ে ব্যাপক গণসচেতনতা প্রয়োজন। আজ বুধবার জেলা ব্র্যাক অফিসে ফোকাসড গ্রুপ ডিসকাশন (এফজিডি) আয়োজন করা হয়।
জেলা ব্র্যাক প্রতিনিধি মো: আকতারুল ইসলাম বাল্য বিয়ের কারণ, প্রতিকার ও করণীয় বিষয়ক আলোচনায় সভাপতিত্ব করেন। বাল্য বিয়ে প্রতিরোধে বিভিন্ন মতামত তুলে ধরে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) তাহমিনা রহমান। বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাবিনা সুলতানা, সাংবাদিক শাহাদুল ইসলাম সাজু, এ্যাড: আরাফাত রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা উমা রানী দাস, একতা মা ও শিশু কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক নিলুফা জহুর লিলি, তেঘর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোত্তালেব, সদর থানা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল বাশার মন্ডল, মোহাম্মাদাবাদ ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, পারুলিয়া মসজিদের ঈমাম লুৎফর রহমান, তেঘর উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর শিক্ষার্থী তাসনুভা, নিকাহ রেজিষ্টার একরামুল হক ও সাইফুল ইসলাম প্রমুখ।
বাল্য বিয়ের কারণ, প্রতিকার ও করণীয় বিষয়ের আলোচনায় শিক্ষার্থী ও অভিভাবক পর্যায়ে ব্যাপক গণসচেতনতা সৃষ্টির প্রতি গুরুত্বারোপ করে বক্তারা ইউনিয়ন পর্যায়ে মেম্বার ও চেয়ারম্যানদের সজাগ থাকার আহবান জানান।
জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাবিনা সুলতানা বলেন, বাল্য বিয়ে রোধে সরকার নানা কর্মসূচী বাস্তবায়ন করছে। বর্তমান সরকারের নির্দেশনায় বর্তমানে ইউনিয়ন পর্যায়ে কিশোরী ক্লাব গঠন কার্যক্রম চলছে এ ক্লাব বাল্য বিয়ে রোধে বিশেষ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। সুত্র: বাসস

Facebook Comments