banner

বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 333 বার পঠিত

 

প্যারেন্টিং নিয়ে বইপড়া

প্যারেন্টিং নিয়ে বইপড়া


খালেদা সুলতানা সুইটি


প্যারেন্টিং নিয়ে কিছু বই পড়তে যেয়ে একটা বই বেশ ভালো লাগলো। আমরা পিতামাতা রা চাই সন্তান যেন একজন আদর্শ মুসলিম হয় কিন্তু আমরা নিজেরা কতটা ইসলাম প্র্যাকটিস করছি বা কতটা জানি সেটা নিয়ে ভাবিনা। সন্তানরা পরিবারের মানুষদেরকে বিশেষ করে মাবাবাকে অনুকরন করে। মা বাবার কাছ থেকেই প্রথম জ্ঞানার্জন করে। সেই মা বাবা নিজেরাই যদি না জানে না মানে তবে সন্তানকে শেখাবে কিভাবে বা সন্তানই বা মানবে কেন।

তাই সন্তানকে শেখানোর জন্য মানানোর জন্য সর্বোপরি সন্তানকে গড়ে তোলার জন্য এবং নিজেও পরিপূর্ণ ভাবে ইসলাম প্র্যাকটিসের জন্য যে ধরনের রুটিন ফলো করা দরকার, যা যা জানা দরকার, দৈনন্দিন কাজকর্মের পাশাপাশি, জীবন চলার পথে ইসলামের দিক নির্দেশনা, কুরআন এবং হাদীসের রেফারেন্সসহ সাবলীলভাবে বর্ননা দিয়েছেন বইটিতে লেখক জাবেদ মুহাম্মদ। দুনিয়া এবং আখিরাতে সফলতা লাভের জন্য আল্লাহ সুবহানু ওয়া তা’আলার নির্দেশিত কুরআন এবং রসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রদর্শিত সুন্নাহ উল্লেখ করে লেখক সন্তান প্রতিপালনের নানাবিষয়ে আলোকপাত করেছেন।

বইটির নাম ” প্যারেন্টিং : এন ইসলামিক আইডোলজি ফর চিলড্রেন।”
– আহসান পাবলিকেশন্স

** শুধু মা বাবারাই নয়, অন্য যে কেউ বইটি পড়ে দৈনন্দিন জীবনের বিভিন্ন বিষয়ে ইসলাম নির্দেশিত পন্থা, কুরআন হাদীসে সে সকল বিষয়ে যে দিক নির্দেশনা আছে তা জানার মাধ্যমে উপকৃত হবে বলে মনে করছি ।

** বইটি পড়ে ভালো লাগলে আমার জন্য দুআ করতে ভুলবেননা যেন।

Facebook Comments