banner

রবিবার, ১৯ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 223 বার পঠিত

 

নৈশপ্রহরীর বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগ ‘ভাঙ্গুড়া’


নারী সংবাদ


পাবনার ভাঙ্গুড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরীর বিরুদ্ধে দ্বিতীয় শ্রেণির একছাত্রীর শ্নীলতাহানির অভিযোগ উঠেছে। উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের পাটুলীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী এক সন্তানের জনক মো. শরিফুল ইসলাম ওরফে তানজুর বিরুদ্ধে এ অভিযোগ ওঠে। এ নিয়ে স্থানীয়ভাবে মীমাংসার জন্য ওই ছাত্রীর পরিবার ও নৈশপ্রহরীর পরিবারের মধ্যে কয়েক দফা দেনদরবারও হয়েছে বলে জানা গেছে।

ঘটনার সত্যতা স্বীকার করে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কানিজ ফাতেমা মায়া জানান, গত মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রী সবার আগে বিদ্যালয়ে আসে। তখন নৈশপ্রহরী শরিফুল ইসলাম ওই ছাত্রীকে বেশ কয়েকটি শ্রেণিকক্ষের টেবিল পরিস্কার করতে বলে। এ সময় ছাত্রী তার কথামতো কয়েকটি টেবিল পরিস্কার করে। শেষে শ্রেণিকক্ষের পাশে একা পেয়ে শরিফুল তার শ্নীলতাহানির চেষ্টা করে। ছাত্রী ছাড়া পেয়ে শ্রেণিকক্ষ থেকে বেরিয়ে যাওয়ার সময় শরিফুল তার হাতে পাঁচ টাকা দিয়ে বিষয়টি কাউকে বলতে নিষেধ করে। কিন্তু সে বাড়িতে গিয়ে তার মাকে ঘটনার বিষয়ে খুলে বলে। তার মা বিদ্যালয়ে এসে শিক্ষকদের কাছে ঘটনা জানিয়ে এর সুষ্ঠু বিচার দাবি করেন।

এ নিয়ে বুধ ও বৃহস্পতিবার গোপনে দফায় দফায় চলে দেনদরবার। ঘটনার বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত শিক্ষক আবদুল হাই বলেন, বিষয়টি শুনেছি এবং ওই ছাত্রীর পরিবারকে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির কাছে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে ওই বিদ্যালয়ের ক্লাস্টার এটিও সোলিম হোসেন জানান, বিষয়টি সম্পর্কে প্রধান শিক্ষকের কাছ থেকে তিনি মৌখিকভাবে শুনেছেন। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খ ম জাহাঙ্গীর জানান, লিখিত অভিযোগ পেলে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে ইউএনও মো. মাছুদুর রহমান জানান, বিষয়টি সম্পর্কে খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সুত্রঃ সমকাল।

Facebook Comments