banner

বুধবার, ০৮ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 419 বার পঠিত

 

ছেলের নির্যাতন থেকে বাঁচার আকুতি বৃদ্ধ মায়ের


ছেলের নির্যাতন থেকে বাঁচার আকুতি বৃদ্ধ মায়ের


নারী সংবাদ


সন্তানের নির্যাতন থেকে রেহাই পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন ৭৬ বছর বয়সী এক বৃদ্ধ মা। একই সাথে আইন প্রয়োগকারী সংস্থাগুলোর প্রতি আহ্বান জানান তিনি।
গতকাল বুধবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পল্লবী এলাকার বাসিন্দা সাহিদা রহমান নামে ওই মা এই আহবান জানান। তিনি বলেন, ২২ বছর আগে তার ছেলে জিল্লুর রহমান মারা যান। ছোট ছেলে হাফিজুর রহমান জুয়েল দীর্ঘদিন জার্মান বসবাস করছেন। বড় ছেলে আজিজুর রহমানকে নিয়ে পল্লবী থানাধীন ১০ নম্বর সেকশন, ১ নম্বর লেন, এ ব্লকের ৬ নম্বর বাড়িতে বসবাস করতেন। ওই বাড়ির ৮২ শতাংশের মালিক তার ছোট ছেলে জুয়েল। কিন্তু তিনি বিদেশে থাকাবস্থায় জোর করে পুরো বাড়িটি দখলে নেন বড় ছেলে আজিজুর। এ ব্যাপারে বাধা দেন মা। আর এতেই মায়ের প্রতি ক্ষিপ্ত হয়ে ওঠেন আজিজুর। এক পর্যায়ে আজিজুর ও তার স্ত্রী ফরিদা বেগমের কাছে নানাভাবে নাজেহাল হতে থাকেন তিনি। খাবার না দিয়ে ছয়তলার একটি কক্ষে রাখা হয় তাকে। কিছু বলতে গেলে মারতে তেড়ে আসে ছেলে ও তার স্ত্রী। একপর্যায়ে সহ্য করতে না পেরে ছেলের বিরুদ্ধে মামলা করেন তিনি। ওই মামলায় জেলে যায় বড় ছেলে আজিজুর। সম্প্রতি জেল থেকে বেরিয়ে এসে গর্ভধারিণী মাকে ব্যাপক মারধর করে। ছোট ছেলেকে হত্যা করবে বলে নানাভাবে হুমকি দিতে শুরু করে।
এই অবস্থায় তিনি চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন। এক প্রশ্নের জবাবে সাহিদা রহমান বলেন, লোভে পড়ে তার বড় ছেলে অমানুষে পরিণত হয়েছে। তিনি বলেন, নির্যাতন কোন পর্যায়ে পৌঁছালে একজন মা তার ছেলের বিরুদ্ধে মামলা করে বিচারের জন্য সংবাদ সম্মেলন করে। এ অবস্থা থেকে রেহাই পেতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ আইন-প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

Facebook Comments