শুক্রবার, ১৯ জানুয়ারী ২০১৮ ইং, ,

ব্রেকিং নিউজ :

 

সেই ঝড় একটু উঠুক

ফাতিমা শাহীন


– কি হলো , কিছু বলছেননা যে !

রিসিভার কানে লাগিয়ে তবুও চুপ করে দাঁড়িয়ে রইলো বিভা , কথা বললনা । আর বলবেই বা কি ! যে গান শুরু করার আগেই তাল লয় কেটে গেছে, ভুলসুরে সে গান কষ্ট করে গেয়ে কি লাভ ! রেশাদ নিজে এসে আনুষ্ঠানিকভাবে বিভাকে দেখে গেছে, কোনো এক শুভক্ষণে বিভার চম্পাকলি অনামিকা মৃদু কাঁপুনিতে একটি স্বর্ণ বন্ধনে জড়ানোর অপেক্ষায়…. আর সেখানে কিনা একটি উড়ো খবরে বেঁকে বসলো সবাই , কি না , মেয়ের ছোট বেলায় পোলিও হয়েছিল ….এক পায়ে খাটো… একটু খুঁড়িয়ে হাঁটে…কত কি !

এসব শুনে টুনে তো বিভার বাবা রেগে মেগে সারা । যারা নিজের চোখের চেয়ে পরের কানকে বিশ্বাস করে, তাদের সাথে আর যাই হোক আত্মীয়তা করা চলেনা …..রেশাদ তার পরিবারকে বোঝানোর অনেক চেষ্টা করেছে , কিন্তু মা আর ভাই বোনদেরকে কিছুতেই বোঝাতে পারেনি ।

এখন আর কোনো উপায় দেখতে না পেয়েই অবশেষে বিভাকে ফোন …..

_ হ্যালো বিভা, আপনি আমার কথা শুনতে পাচ্ছেন তো!

_ জ্বি, পাচ্ছি ।

_ আমি কিন্তু এখনো আমার প্রশ্নের উত্তর পাইনি । আবার ও জানতে চাইছি , আমি যদি একক সিদ্ধান্তে এসে আপনাকে সাথে নিয়ে আমাদের নতুন জীবন শুরু করি, আপনি কি আমার ডাকে সাড়া দেবেন ?

একটুক্ষণ চুপ থেকে বিভা এবার বলল :

_ দেখুন, আমি বিভা বা আপনি রেশাদ , আমরা জীবনের যে পর্যায়ে আজকে এসে পৌছেছি ..এখানে আমরা কেউ ই একক প্রচেষ্টায় আসতে পারিনি । আমাদের পরিবার , বিশেষ করে বাবা – মা , অনেক ঝড় ঝাপটা , আপদ বিপদ নিজেরা বুক দিয়ে ঠেকিয়েছেন , কিন্তু আমাদের গায়ে একটু আঁচ ও লাগতে দেননি । তাদের আদর , ভালবাসার ছায়ার নিচে থেকে থেকেই আজ আমরা বড় হয়েছি , পায়ের তলায় শক্ত মাটি খুঁজে পেয়েছি । আর আজ যেখানে বিয়ের মত একটি গুরুত্বপূর্ণ প্রশ্নের মুখোমুখি হয়েছি, সেখানে কেমন করে আমরা নিজেরাই এই সিদ্ধান্ত নেব ? বাবা মায়ের দোয়া ও আশীর্বাদের হাত যদি আমরা আমাদের মাথার উপর না পাই , কেমন করে সফল হবে আমাদের জীবন চলার পথ ? কেমন করে গড়ব আমাদের স্বপ্নের , সাজানো সংসার ? আপনি আমাকে মাফ করবেন । বাবা মায়ের দোয়া আর সন্তুষ্টিতে আল্লাহর পক্ষ থেকে আমার জন্য যা কল্যানকর বলে বিবেচিত হবে, তা ই আমি খুশিমনে মাথা পেতে নেব ।

রিসিভার নামিয়ে রেখে পায়ে পায়ে বারান্দায় এলো বিভা । কাল রাত থেকেই বৃষ্টি হচ্ছে । কখনো টিপ টিপ , কখনো মুষলধারে । দুটি কাক রাস্তার পাশের রেইন ট্রি টার ডালে বসে চুপচুপে হয়ে ভিজছে । সিডি প্লেয়ারে হেমন্তের গান চালিয়ে দিল বিভা । নিজেই টের পেলনা কখন যেন মনটাও গানের সুরের সাথে সাথে ভিজে উঠতে শুরু করেছে …..

আকাশে বৃষ্টি আসুক , গাছের উঠুক কেঁপে ঝড়ে…

সেই ঝড় একটু উঠুক তোমার মনের ঘরে ..।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরও খবর