banner

রবিবার, ১৯ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 135 বার পঠিত

 

বাল্য বিবাহ প্রতিরোধে ঢাকা-খুলনা মহাসড়কে স্কুল ছাত্রীদের মানববন্ধন, ইউএনওর যুদ্ধ ঘোষনা

বাল্য বিবাহ প্রতিরোধে ঢাকা-খুলনা মহাসড়কের শিবচরে পাচ্চরে কিলোমিটারব্যাপী এলাকা জুড়ে স্কুল ছাত্রীরা মানববন্ধন করেছে । এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদ কর্মসুচীতে একাত্মতা প্রকাশ করে বাল্য বিবাহের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেন।
জানা যায় , “সকল হাত এক করি , বাল্য বিবাহ বন্ধ করি ” এই শ্লোগানকে সামনে রেখে রবিবার দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কের শিবচর উপজেলার পাঁচ্চর এলাকায় পাঁচ্চর বালিকা উচ্চ বিদ্যালয় , পাঁচ্চর উচ্চ বিদ্যালয় , বাখরের কান্দি আদর্শ উচ্চ বিদ্যালয় , মাদবরচর আর এম উচ্চ বিদ্যালয়সহ ৪টি স্কুলের সহ¯্রাধিক শিক্ষার্থী ও শিক্ষকদের অংশ গ্রহনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মহাসড়কের প্রায় এক কিলোমিটারজুড়ে ছড়িয়ে পড়ে এ মানববন্ধন। এসময় শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান আহমেদ মানববন্ধনে অংশ গ্রহন করেন ।এসময় শিবচর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হামিদা খানম , পাঁচ্চর বালিকা উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক মোঃ সামসুল হক , পাঁচ্চর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহালম সিরাজী , মাদবরচর আর এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোতালেব মিয়া , বাখরের কান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দূর্লভ চন্দ্র পাল , ব্রাকের শিবচর শাখার কর্মকর্তা ওবায়দুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন । বেসরকারি সংস্থা ব্রাক মানববন্ধন অনুষ্ঠানে সার্বিকভাবে সহযোগিতা করেন ।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান আহমেদ বলেন , বাল্য বিবাহ একটি ব্যাধি যা শিক্ষিত সমাজ গঠনে প্রতিবন্ধকতা সৃষ্ঠি করে মাতৃ মৃত্যু হার বৃদ্ধি করে । বাল্য বিবাহ প্রতিরোধে আমরা সোচ্চার । যে কোন মূল্যে বাল্য বিবাহ প্রতিরোধ করা হবে । আমি এর বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছি।

Facebook Comments