banner

রবিবার, ০৫ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 974 বার পঠিত

 

বই “স্বপ্ন দেখি সুন্দর পৃথিবীর”

বই “স্বপ্ন দেখি সুন্দর পৃথিবীর”


আফরোজা হাসান


কল্পনা করুন এমন একটা পৃথিবীর, যেখানে কোন হানাহানি নাই, হিংসা বিদ্বেষ নাই, নাই কোন পারিবারিক অশান্তি। না আছে কোন মানবিক দৈন্যতা, না আছে অন্যের ক্ষতি করে নিজেকে সফলতার চূড়ায় নেয়ার নেশা। এমন পৃথিবী যেখানে কোন যুদ্ধ নাই, উদবাস্তু নাই, যেখানে সবার মাথার ওপর ছাদ আর পেট ভরে খাওয়ার মত অন্ন রয়েছে। যেখানে ক্ষমতার লড়াই নেই বরং সবার কাঁধে হাত রেখে এক সাথে এগিয়ে যাওয়াই জীবনের লক্ষ্য।

আচ্ছা এমন যদি হত, সবাই আল্লাহ্‌র ইবাদত করছে, শরীয়তের বিধান মেনে চলছে। নিজের চাইতে অন্যের কল্যাণের কথা বেশি চিন্তা করছে। যেই পৃথিবীতে মানুষ, পশুপাখি, গাছপালা সবাই স্বাধীন, সবাই সবার অধিকার পাচ্ছে। যেখানে কেউ কারো বিরুদ্ধে অভিযোগ করছে না, যেখানে সবাই রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের দেখানো পথে চলছে। আহ! অসম্ভব সুন্দর কল্পনা, যা কিনা বাস্তব হওয়াও অসম্ভব।

কিন্তু কিছু মানুষ তবুও স্বপ্ন দেখে, কিছু মানুষ স্বপ্নের জাল বোনে, কিছু মানুষ স্বপ্ন পূরণে আপ্রাণ চেষ্টা করে। সেই মানুষেরা স্বপ্ন দেখে সুন্দর পৃথিবীর। সেই মানুষেরা সব প্রতিকূলতা আর বাধাকে শরীয়তের আলোকে সমাধান করে এগিয়ে চলে সম্মুখ পানে। কিছু মানুষ স্বপ্নালু মানুষের চোখে স্বপ্নগুলোকে আরো গভীর করে দিয়ে তাদের সাথে করে নিয়ে সুন্দর পৃথিবী গড়ার জন্য অভিযাত্রা করে। কিছু মানুষ সুন্দর পৃথিবী গড়ার লক্ষ্যে, মহান রবের সন্তুষ্টির জন্য কাজ করে যায়। একটি সুন্দর পৃথিবী…. এক ঝাঁক চোখের স্বপ্ন… একদল অভিযাত্রী যাত্রা করে সুন্দর পৃথিবী গড়তে নিজেকে দক্ষ কারিগর হিসেবে গড়ে তুলতে।
………..

আমাদের সবার প্রিয় লেখিকা আফরোজা হাসানের দ্বিতীয় বই “স্বপ্ন দেখি সুন্দর পৃথিবীর” বইমেলায় পাওয়া যাচ্ছে। বইঘর পাবলিকেশন থেকে প্রকাশিত হয়েছে বইটি, আলহামদুলিল্লাহ। জীবনে আসা বিভিন্ন সমস্যা এবং শরীয়তের আলোকে এর সমাধান, বাস্তব জীবনের নানান চড়াই উতরাই পেরিয়ে কিভাবে সুন্দর পৃথিবী গড়ার লক্ষ্যে কিছু মানুষ এগিয়ে চলে তাই বলা হয়েছে এই গল্পে।
…….

বইটি যেখানে পাওয়া যাবে… স্টল নং : ৪০৬ বইমেলা প্রাঙ্গন
ও দেশের সকল বইয়ের দোকানে…
এ ছাড়া আপনি যদি ঘরে বসে সবচেয়ে কম সময়ে কম মূল্যে পেতে চান তবে ফোন ‎করুন…‎
Rokomari.com

Mob : 16297, 01519521971
KitabGhor.com

Mob : 01721999112‎
www.boighorbd.com

Facebook Comments