banner

শনিবার, ১৮ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 247 বার পঠিত

 

চিরিরবন্দরে বাঁশঝাড় থেকে নবজাতক উদ্ধার


নারী সংবাদ


চিরিরবন্দর উপজেলায় এক দিন বয়সের এক মেয়ে নবজাতককে উদ্ধার করেছেন এলাকাবাসী। উদ্ধার নবজাতককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গত শুক্রবার দুপুরে উপজেলার পুনট্টি ইউনিয়নের খামার কৃষ্ণপুর গ্রামের আমতলী সিঅ্যান্ডবি রোডের দক্ষিণ পাশে ভেলামতি নদীর ধারে বাঁশঝাড় থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, স্থানীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীপাড়ার কয়েকজন মাটিতে অর্ধেক পোঁতা, রক্তাক্ত ও ধুলাবালু মাখা অবস্থায় সদ্য প্রসূত ওই শিশুটির কান্না শুনতে পায় এবং সেখান থেকে তাকে উদ্ধার করে। ওই এলাকার নিঃসন্তান দম্পতি লিপিন মুরমু ও আদরী বাসক শিশুটিকে গ্রহণ করেন। নিঃসন্তান আদুরী বাসক জানান, তাদের বিয়ের দীর্ঘ ১০ বছর হয়েছে। তাদের পরিবারে কোনো সন্তান না থাকায় তারা এ শিশুটি লালন-পালন করতে চান।
সংবাদ পেয়ে উপজেলা নিবাহী কর্মকর্তা গোলাম রব্বানী ওই দিন সন্ধ্যা সাড়ে ৭টায় ওই দম্পতির বাড়ি থেকে নবজাতকটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা: মতুজা আল মামুন জানান, শিশুটি হয়তো দীর্ঘক্ষণ মাটিতে পড়েছিল। তাই শ্বাসকষ্টের সমস্যা হয়েছে। শিশুটির যত্ন সহকারে চিকিৎসা চলছে। দ্রুত সুস্থ হওয়ার আশা করছেন তিনি।
উপজেলা নিবাহী কর্মকর্তা গোলাম রব্বানী জানান, উদ্ধারকৃত শিশুটির অভিভাবককে পাওয়া গেলে তাকে তাদের কাছে হস্তান্তর করা হবে।

Facebook Comments