banner

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং, ,

পোস্টটি 924 বার পঠিত

 

কি কি ধরনের বিউটি ট্রেন্ড ছিলো ২০১৪ সালে…

ফারজানা শাকিল
বিউটি এক্সপার্ট এবং এমডি, ফারজানা শাকিলস মেকওভার
‘এবার বছরজুড়ে একটা সফট ভাবই চেয়েছিল সবাই মেকআপে। খুব বেশি পরিবর্তন না এনে নিজের ত্বকের রঙটাই সুন্দর করে চেয়েছেন সৌন্দর্যপ্রেমীরা। ন্যাচারাল লুকটাই প্রাধান্য পেয়েছে বলে তিনি মনে করেন। লিপস্টিকের রঙ বাছাইয়েও ছিল এই সফট ভাব। তবে এবার চুল নিয়ে সবাই বেশ আগ্রহ দেখিয়েছেন। যেমন চুল বাধায় এসেছে অনেক স্টাইল। খোপা করলেও তাতে ছিল ভিন্নতা। রিং খোঁপাসহ ছিল অনেক ডিজাইন। চুলের কাটেও ছিল অনেক কিছুই। তবে চুলের দৈর্ঘ্য ঠিক রেখে সামনে ফ্রেঞ্চ, স্ট্রেট চলেছে। তবে নিজেকে অন্যরকম করতে চুলের কালারটা বেশ ফ্যশনেবল ছিল। রেড, ব্লুু, পিংক কালার ছিল চুলে। এগুলো নিচের দিকে ডার্ক হলে উপরে লাইট আবার ওপরে ডার্ক হলে নিচে লাইট করে ব্যালেন্স করা হয়েছে।’

img-single_6492make-up-adult-beautiful
আফরোজা পারভিন
সিইও, রেড বিউটি স্যালুন
২০১৪ সাল শেষ হয়ে গেলেও চলতি মেকআপ ট্রেন্ডের একটি রেশ থেকে যাবে বলে মনে করেন তিনি। এবার সবচেয়ে বেশি চলেছে ন্যাচারাল লুকের ট্রেন্ড। সব বয়সীরা এটিতে বেশ আগ্রহ দেখিয়েছেন। তবে ন্যাচারালের মধ্যেও ছিল ওরিয়েন্টালের ছোঁয়া। তবে এ বছর চোখের সাজেও ভিন্নতা পাওয়া গেছে। স্মোকি লুক আনতে চেয়েছেন অনেকেই। তাই ব্রাউন, গোল্ডেন, ধূসর শ্যাডো অনেক বেশি গ্রহণযোগ্য ছিল। স্পেশাল চোখের সাজের মাঝে ছিল ইরানি বা অ্যারাবিয়ান লুকে চোখ টানা। এটির বৈশিষ্ট্য চোখটির দুই ভাগ আলাদা করে। চোখ বড় দেখায়, পুরো চেহারাতেই আসে পরিবর্তন। মেকআপ হাইলাইট করতে অনেকেই বেছে নিয়েছেন এই লুকটি। উল্লেখযোগ্য ছিল লিপস্টিকের রঙ। ন্যাচারাল রঙের সঙ্গে সঙ্গে একটু ভিন্নতা আনতে অনেকেই ব্যবহার করেছেন লালের শেড। হয়তো সেটা কখনও হয়েছে টকটকে লাল, কখনও মেরুন, আবার লালচে গোলাপি।

1116
তানজিমা শারমিন মিউনি
সিইও, মিউনিজ ব্রাইডাল
এবার খুব থিম বেজ মেকআপ ও সাজটা চলেছে বলে তিনি মনে করেন। যখন যেমন সময়, তখন ঠিক সেই রকম সাজটা নিতে আগ্রহ ছিল সবার। তবে সাজ মানে নিজেকে একবারে পাল্টে ফেলা নয়। বরং নিজেকে গুছিয়ে সুন্দরভাবে উপস্থাপন করা উচিত বলেই তিনি মনে করেন। আর তার প্রতিটি কাজই ছিল সেই রকম। চাহিদা অনুযায়ী তিনি তার প্রতিটি মেকআপে রেখেছিলেন ন্যাচারালের ছোঁয়া। তবে এ বছর সবচেয়ে বেশি পরিবর্তন এসেছে চুলের স্টাইলে। খোলা চুলের চেয়ে চুল বাঁধা ধরনটাই চলেছে বেশি। সাধারণ খোঁপার মধ্যেও ছিল বৈচিত্র্য। এক পাশের খোঁপা ছিল বেশ জনপ্রিয়। আবার বেণি সাধারণত চুল তিনটি ভাগ করে হয়, তবে এ বছর চুলের চারটি পার্ট করেও করা হয়েছে। আর হেয়ার কাটিং স্টাইলের কথা বললে ব্যাঙস্ কাটটা বেশ চলেছে।

42266_sat-1

সোনালি ফেরদৌসি মজুমদার
সিইও, সোনালি এইচডি মেকআপ অ্যান্ড স্টুডিও
এ বছর গৎবাঁধা কিছু জিনিস থেকে মানুষ বের হয়ে এসেছে বলে মনে করেন তিনি। তার মতে, এ বছর বেশ জনপ্রিয় ছিল এইচডি মেকআপ। এটি গতানুগতিক ধারা থেকে একটু ভিন্ন, তাই মানুষ এটি গ্রহণ করেছে। এইচডি মেকআপের এয়ার ব্রাশের বিষয়টি অনেকের জন্যই নতুন কিন্তু গ্রহণযোগ্য ছিল বলে তিনি জানান। তিনি আরও যোগ করলেন, এবার চুলটা খুব পরিপাটি করে রাখার চেয়ে একটু এলোমেলো ভাবটাই বেশি চলেছে। যাই হোক চুল বাঁধা ও খোঁপাটাকে একটু ঢিলা করে রাখতে সবাই বেশি চেয়েছেন।

সূত্র- লাইফ স্টাইল

Facebook Comments