banner

মঙ্গলবার, ২১ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 173 বার পঠিত

 

২৯জন অগ্রগামী নারীকে সম্মাননা প্রদান

আন্তর্জাতিক নারী দিবস-২০১৫ এর প্রতিপাদ্য হলো “নারীর ক্ষমতায়ন, মানবতার উন্নয়ন: তৈরি করুন চিত্ররূপ” । আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ইউএনডিপি ও ইউএসএআইডি এর কারিগরি সহায়তায় পরিচালিত একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের যৌথ উদ্যোগে গতকাল ০৯ মার্চ একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে দেশের বিভিন্ন ক্ষেত্রে ২৯ জন অগ্রগামী নারীদের বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের জেন্ডার সংক্রান্ত রূপরেখা উদ্বোধন করা হয়। এছাড়া নারীদের নিয়ে নির্মিত প্রামাণ্য চিত্র, ছবি প্রদর্শনী এবং স্ব-স্ব ক্ষেত্রে সাহসী নারীদের গল্প তুলে ধরা হয়। জেন্ডার  নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের লোকাল ডেভলপমেন্ট এক্সপার্ট সুপর্ণা রায়। প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম এবং বিশেষ অতিথি হিসেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তারিক-উল-ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ফারজানা ইসলাম এবং ইউএনডিপি বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর পলিন ট্যামেসিস বক্তব্য প্রদান করেন।
এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের প্রকল্প পরিচালক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার। সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধি, উন্নয়ন সহযোগী, গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
সূত্র- বাসস।
Facebook Comments