banner

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ইং, ,

পোস্টটি 343 বার পঠিত

 

স্নিগ্ধ সারা দিন

বাঙালির বড় উৎসব পয়লা বৈশাখ। আর উৎসব মানেই তো সাজ-পোশাকে নতুনত্ব। বছরের প্রথম দিনটিতে নিজেকে একটু অনন্য দেখাক, এই বাসনা অনেক নারীরই। তবে আবহাওয়া ও খরতাপের কথা মাথায় রেখে ওই দিনটিতে সাজার পরামর্শ দিয়েছেন রূপবিশেষজ্ঞরা।

বিউটি পারলার নিউ লুকের স্বত্বাধিকারী নিগার সুলতানা মনে করেন, পয়লা বৈশাখের অন্তত দুদিন আগে থেকেই ত্বক ও চুলের যত্নে বিশেষ নজর দেওয়া দরকার। কারণ ত্বক ঠিকমতো পরিষ্কার না থাকলে মেকআপে ভালো ফিনিশিং আসে না। আর চুল বাঁধার ক্ষেত্রেও সমস্যা তৈরি হয়। অনেকেই যেহেতু সারা দিন বাইরে ঘোরাঘুরি করবেন সে ক্ষেত্রে সাজগোজটি ছিমছাম থাকাই ভালো। মুখ ঘেমে যাতে মেকআপ নষ্ট হয়ে না যায়, সে জন্য সাজগোজের উপকরণের দিকেও খেয়াল রাখতে হবে।

নিগার সুলতানা বলেন, যাঁরা বাসায় মেকআপ করবেন, তাঁরা মুখ ভালো করে পরিষ্কার করে প্রাইমার লাগাবেন। তাতে মেকআপের বেজটা ভালো হবে। এরপর ফাউন্ডেশন লাগাতে হবে। চোখের সাজে মোটা নয়, চিকন করে আইলাইনার টেনে দিতে হবে। চাইলে কেউ আইল্যাশ ব্যবহার করতে পারেন। লিপস্টিকের ক্ষেত্রে ত্বকের রং বুঝে তা বেছে নেওয়া উচিত। আর যাঁরা দক্ষ বিউটিশিয়ানের হাতে সাজতে চান, তাঁদের কিন্তু ছুটতে হবে বিউটি পারলারে।

বৈশাখ উপলক্ষে এখন চলছে সৌন্দর্যচর্চার নানান সেবার ওপর বিশেষ ছাড়। নগরের কয়েকটি বিউটি পারলারের আয়োজনের কথা জানা যাক।

পারসোনা: এপ্রিল মাসজুড়ে চুল রিবন্ডিং ও রং করার ওপর ১২ শতাংশ ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। পয়লা বৈশাখের দিনে থাকছে ১৭০০ টাকার একটি বিশেষ প্যাকেজ। প্যাকেজের আওতায় চুল বাঁধা, মেকআপ ও শাড়ি পরার সুযোগ পাবেন গ্রাহকেরা।

হাবিব তাজকিরাজ: পয়লা বৈশাখের দিন ৫৫৫ থেকে ২২২২ টাকার মধ্যে সাজের পাঁচটি বিশেষ প্যাকেজ রেখেছে হাবিব তাজকিরাজ। এ ছাড়া ১০ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত বিভিন্ন সেবায় ১৫ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে। ২০ দিনের এই বিশেষ আয়োজনে নারীদের জন্য সৌন্দর্যচর্চার ওপর ১২৯৯ থেকে ১৯৯৯ টাকার মধ্যে তিনটি বিশেষ প্যাকেজ ঘোষণা করা হয়েছে।

নিউ লুক: ২০০০ টাকায় ত্বক, চুল ও ম্যানিকিওর-পেডিকিওরের বিশেষ প্যাকেজ ঘোষণা করেছে নিউ লুক। পয়লা বৈশাখে সাজের জন্য ১৫০০ টাকার একটি বিশেষ প্যাকেজ রাখা হয়েছে।

বিউটি বাফে: এপ্রিল মাসজুড়ে যেকোনো সেবার ওপর ২০ শতাংশ ছাড় দিচ্ছে বিউটি পারলারটি। পয়লা বৈশাখের দিনে ৯০০ টাকায় চুল, মেকআপ ও শাড়ি পরার বিশেষ প্যাকেজ রয়েছে।

ফেয়ার টাচ: পয়লা বৈশাখে ৬০০ থেকে ১২০০ টাকার মধ্যে তিনটি সাজের প্যাকেজ রেখেছে ফেয়ার টাচ। এ ছাড়া ১৩ এপ্রিল পর্যন্ত ত্বকের যত্ন, চুলের রং ও রিবন্ডিং করানোর ক্ষেত্রে ১৫ শতাংশ ছাড় চলছে।

Facebook Comments