banner

মঙ্গলবার, ২১ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 177 বার পঠিত

 

রাজধানীতে ‘নারী নেতৃত্ব এবং ক্ষমতায়ন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা গীতি আরা সাফিয়া চৌধুরী বলেছেন, কাজের সহায়ক পরিবেশ পেলে নারী প্রতিষ্ঠানকে নেতৃত্ব দিতে পারে। এ জন্য প্রতিষ্ঠানগুলোকে নিশ্চিত করতে হবে যে তাদের মানবসম্পদ নীতি জেন্ডার নিরপেক্ষ।

রাজধানীর একটি হোটেলে গতকাল শনিবার ‘ডিএইচএল ওমেনস নেটওয়ার্ক (ডিডব্লিউএন)’ আয়োজিত ‘নারী, নেতৃত্ব এবং ক্ষমতায়ন’ শীর্ষক অনুষ্ঠানে সাবেক এই উপদেষ্টা এ কথা বলেন। অনুষ্ঠানে তিনি তাঁর জীবনসংগ্রাম এবং কীভাবে তিনি ব্যবসায়িক নেতা হয়ে উঠলেন, সে অভিজ্ঞতা বর্ণনা করেন।
গীতি আরা সাফিয়া চৌধুরী বলেন, নারীদের আত্মবিশ্বাসী থাকতে হবে, কঠোর পরিশ্রম করতে হবে। কাজের ক্ষেত্রে ‘আপনি কি পারবেন’ এমন প্রশ্নে মুখোমুখি হতে হয়। তিনি বলেন, নারীদের বিষয়ে সমাজের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে।
এ অনুষ্ঠানের মাধ্যমে ডিএইচএল ওমেনস নেটওয়ার্ক যাত্রা শুরু করল। এ নেটওয়ার্কের মাধ্যমে ডিএইচএলের নারী কর্মীদের কাজের ক্ষেত্রে আরও তথ্য ও সহযোগিতা দিয়ে উৎসাহ দেওয়া হবে।
অনুষ্ঠানে এশিয়ান ইউনিভার্সিটি অব উইমেন, চট্টগ্রামের উপাচার্য ফাতেমা আজিজ ‘নিজের অভিজ্ঞতার আলোকে নারী নেতৃত্ব, নারী ক্ষমতায়ন’ শীর্ষক উপস্থাপনার সময় বলেন, নারীরা পরিবারে বেশি সময় দেয় বলে উচ্চপদে কাজ করতে বেশি আগ্রহ দেখায় না। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিএইচএল এক্সপ্রেসের দেশি ব্যবস্থাপক ডেসমন্ড কুইয়াহ, ডিএইচএলের গ্লোবাল ফরওয়ার্ডিংয়ের (ডিজিএফ) ব্যবস্থাপক নূরুদ্দিন চৌধুরী প্রমুখ।

Facebook Comments