banner

শনিবার, ১৮ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 422 বার পঠিত

 

যৌতুক না পেয়ে স্ত্রীর শরীরে পেট্রোল ঢেলে আগুন


নারী সংবাদ


মাথাসহ সারা শরীরে ব্যান্ডেজ। নোয়াখালী জেনারেল হাসপাতালের তৃতীয় তলার ৩ নম্বর ওয়ার্ডের বিছানায় শুয়ে পোড়া শরীরের যন্ত্রণায় ছটফট করছেন। বিড়বিড় করে বলছিলেন, ‘আমি মরে যাব, আমার শিশুসন্তানদের তোমরা যত্ন নিও।’ গতকাল মঙ্গলবার দুপুরে গৃহবধূ রেনজিনা বেগম যখন অশ্রুভেজা চোখে এমন আকুতি জানাচ্ছিলেন, তখন হাসপাতালের পরিবেশ নীরব হয়ে উঠেছিল। আশপাশের যারা এ দৃশ্যের সাক্ষী হয়েছিলেন, সবার চোখ গড়িয়ে পড়ছিল অশ্রু। যৌতুকের দাবিতে স্বামী হাফেজ শাহাদাত হোসেন আফসার সোমবার ভোরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিলে গতকাল সকালে রেনজিনাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় গৃহবধূর বড় ভাই তসলিম উদ্দিন সন্দ্বীপ থানায় হাফেজ আফসারের বিরুদ্ধে সোমবার মামলা করেন। পুলিশ রাতেই তাকে গ্রেফতার করে। এর আগে

স্থানীয়রা আফসারকে গণধোলাই দেয়। রেনজিনা স্বামীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেছেন, দেশে যেন কোনো নারীর এমন পরিণতি না হয়।

হাতিয়া উপজেলার জাহাজমারা ইউনিয়নের পূর্ব বিরবিরি গ্রামের নুর রহমানের মেয়ে রেনজিনা বেগম ২০১৩ সালে হাতিয়া দ্বীপ সরকারি ডিগ্রি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। এরপর ওই বছরের ১৭ ডিসেম্বর রেনজিনার সঙ্গে হাতিয়ার পার্শ্ববর্তী উপজেলা চট্টগ্রামের সন্দ্বীপের মুসাপুর গ্রামের সিদ্দিক টেন্ডরের ছেলে হাফেজ শাহাদাত হোসেন আফসারের বিয়ে হয়। তাদের আরাফাত সিদ্দিক বুখারী (৫), খাদিজা নাহার হাফসা (৩) ও আবদুল্লাহ সিদ্দিক তিরমিজি (৬ মাস) নামে সন্তান রয়েছে।

গৃহবধূর বড় ভাই দিদার উদ্দিন ও রহমত উল্যাহ সমকালকে বলেন, বিয়ের পর আফসার সৌদি আরব, কাতার ও আবুধাবি ছিলেন। সেখানে তিনি বিভিন্ন মসজিদে ইমামতি করেন। প্রবাসে যাওয়ার সময় তাকে দফায় দফায় রেনজিনার পরিবার আর্থিক সহযোগিতা করে। ২০১৬ সালে দেশে ফিরে এসে তিনি নোয়াখালীর কবিরহাটে একটি মসজিদে ইমামতি শুরু করেন। এ সময় আফসার রেনজিনার কাছে আবার যৌতুক দাবি করেন। রেনজিনা এর প্রতিবাদ করে অপারগতা প্রকাশ করলে তার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু হয়।

রেনজিনা ও তার পরিবার সূত্রে জানা যায়, তুচ্ছ ঘটনা নিয়ে আফসার প্রায়ই তাকে নির্যাতন করতেন। পৌষ মাসের শীতে তাকে কম্বলও গায়ে দিতে দিতেন না। গত রোববার সকালে আফসার রেনজিনাকে বাবার বাড়ি থেকে কম্বল ও টাকা আনার জন্য চাপ দেন। এ নিয়ে দু’জনের মধ্যে ঝগড়া হয়। এরপর রাতে খাওয়া শেষে রেনজিনা তিন সন্তান নিয়ে ঘুমিয়ে পড়েন। সোমবার ভোর ৪টার দিকে আফসার তাকে ডেকে তোলেন এবং আগুন পোহানোর প্রস্তাব দেন। রেনজিনা এ প্রস্তাবে অসম্মতি জানিয়ে ফের ঘুমাতে যান। এ সময় আফসার তাকে মারধর শুরু করেন। এক পর্যায়ে তাকে একটি রুমে নিয়ে আটকে রাখেন। কিছুক্ষণ পর বোতলভর্তি পেট্রোল এনে রেনজিনার মাথা ও শরীরে ঢেলে দিয়ে অগ্নিসংযোগ করেন। এ সময় তার চিৎকারে প্রতিবেশী কয়েকজন ঘটনাস্থলে এসে পানি ঢেলে আগুন নেভায়। ততক্ষণে রেনজিনার মাথা, চোখ, গলা, বুক, পিঠ ও বাঁ হাত সম্পূর্ণ দগ্ধ হয়ে যায়।

প্রতিবেশীরা সকালেই তাকে সন্দ্বীপ মেডিকেলে নিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে বাবার পরিবারকে খবর দেয়। খবর পেয়ে ভাই দিদার উদ্দিন ও রহমত উল্যাহ তাকে মঙ্গলবার সকালে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করেন। তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে ঢাকায় পাঠানো হয়।

নোয়াখালী জেনারেল হাসপাতালের চিকিৎসক ও মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক মাহাবুবুল আলম চৌধুরী সমকালকে বলেন, ওই গৃহবধূর পুরো মাথা, একটি হাত, পিঠ ও বুক দগ্ধ হয়েছে। রোগীর অবস্থা ভালো নয় বলে তিনি জানান। সুত্র: সমকাল।

Facebook Comments