banner

শুক্রবার, ০৩ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 235 বার পঠিত

 

কুশনে সাজুক ঘর

ঘরের সাজের বেলায় সবাই চায় তার ঘরকে একটু আলাদা ভাবে সাজাতে। কিছুটা রঙের ছোঁয়াতে কিছুটা আবার শিল্পীর তুলিতে। কখনো বাহারি আলোর আভা দিয়ে সাজানো হয় ঘর। আবার কখনো শোপিস দিয়ে সাজানো থাকে ঘরের এ কোণ সেই কোণ। তবে এসব ছাড়াও আপনার ঘরের সৌন্দর্য্য বৃদ্ধি করতে পারে আরো একটি জিনিস। আর তা হচ্ছে কুশন। কুশনের কথা শুনলেই মাথায় যা প্রথমে আসে তা হচ্ছে বিছানার কথা। কিন্তু কুশন এখন কেবল বিছানাতেই আটকে নেই। এটি ব্যবহার হচ্ছে ঘর সাজাতেও। সোফা থেকে শুরু করে ডিভান সব জায়গাতে আছে এই কুশন। হেলান দিয়ে আরাম করে বসার ক্ষেত্রে কুশনের জুড়ি নেই।

কুশন আপনার শোবার ঘর ছাড়া থাকতে পারে বসার ঘরে। ড্রয়িং রুমে কুশন সোফা থেকে কিছুটা ছোট রাখার চেষ্টা করুন। এটি দেখতে সুন্দর লাগবে। দেয়ালের কালারের সাথে মিলিয়ে আপনি কুশনের রঙ নির্বাচন করতে পারেন। এই কুশনে থাকতে পারে এর পাশের অংশে পুঁতি বা ছোট পাথর বসানো কিংবা ঝুলানো নানা রঙের রেশমি কাপড়। এতে থাকতে পারে নানা ডিজাইন।

বড়দের ঘরের ক্ষেত্রে হালকা সবুজ, খয়েরি, বাদামি রঙ নির্বাচন করতে পারেন। এর পাশাপাশি সবুজের আভা ঘরে আনতে সবুজ রঙের কুশন ঘরে রাখতে পারেন। ছোটদের ক্ষেত্রে তাতে থাকতে পারে কার্টুন চরিত্র। কিংবা পুরো কুশনটিই হতে পারে কখনো মিকিমাউস আবার কখনো টম আবার জেরি। কখনো ফলের আকৃতি আবার কখনো হতে পারে টমেটো কিংবা পশুর ন্যায়। যা আপনার শিশুকে আনন্দ দেবে।

ঘরের কোণে থাকা ডিভানেও আপনি কুশন পিলো রাখতে পারেন। হেলান দিয়ে যাতে আরামে বসা যায় তার জন্য। এক্ষেত্রে কেনার সময় কাপড়ের দিকে লক্ষ রাখুন। আর বিছানাতেও রাখতে পারেন কুশুন। নানা রঙের কুশন আপনার ঘরকে উপস্থাপন করবে নান্দনিকতার সাথে।

Facebook Comments