banner

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ইং, ,

পোস্টটি 512 বার পঠিত

 

এবারের ঈদেও শাকিব ছাড়া গতি নাই!

ঢাকাই ছবিতে শাকিব খান একক আধিপত্য বিস্তার করেই চলছেন। সেটা বহুদিন ধরেই। ক্ষমতাবলে নয়, অভিনয়গুণে, দর্শকদের ভালোবাসার কারণে। এবারের আসছে ঈদুল আজহায় ব্যতিক্রম ঘটছে না। ‘শিকারি’ ও ‘নবাব’ এর মতো বিগ বাজেট ও মানসম্পন্ন ছবি না থাকলেও আসছে ঈদে প্রদর্শক সমিতির সভাপতি সূত্রে জানা গেছে- মুক্তিপ্রাপ্ত ছবির চূড়ান্ত তালিকায় এখন পর্যন্ত তিনটি ছবি রয়েছে।

আর দুটি ছবিতেই রয়েছেন নায়ক শাকিব খান। তারমধ্যে ছবি দুটি হলো- আবদুল মান্নানের ‘রংবাজ’, শাহাদৎ হোসেন লিটন পরিচালিত ‘অহংকার’। অন্য আরেকটি ছবি হল জাহাঙ্গীর আলম সুমন পরিচালিত চিত্রনায়িকা পপি অভিনীত ‘সোনাবন্ধু’। হামলা, বহিস্কার, নিষিদ্ধ, অবাঞ্চিত ও মামলা যাই হোক না কেনো, চলচ্চিত্রসংশ্লিষ্ট ব্যবসায়ীরা মনে করছেন, এই সময়ে শাকিব ছাড়া আর কোন গতি নাই!

কারণ অন্য নায়ক যারা রয়েছেন তারা ফিল্মি পলেটিক্স ও নানান কারণে নিজেদেরকে সেভাবে ব্র্যান্ড হিসেবে তৈরি করতে পারেননি। যেহেতু বাংলাদেশের প্রেক্ষাগৃহে শাকিবের ছবিরই কাটতি বেশী, তাই সিনেমা দুটি নিয়ে পরিবেশক, হল মালিক থেকে শুরু করে দর্শকেরও আগ্রহ সেদিকেই। ইতোমধ্যেই ঈদের ছবির বড় বড় পোস্টার, বিলবোর্ড ও ব্যানারে ছেয়ে গেছে সিনেমাপাড়া খ্যাত কাকরাইলসহ দেশের বিভিন্ন প্রান্তের একাধিক নির্ধারিত প্রেক্ষাগৃহগুলো।

‘রংবাজ’ ও ‘অহংকার’ ছবি দুটির হল বুকিং ঈদুল ফিতরের পরপরই শুরু হয়েছে। ছবি দুটির প্রযোজক ও পরিচালক সূত্রে জানা গেছে, এরই মধ্যে শতাধিক হল চূড়ান্তও হয়ে গেছে ছবি দুটির। শাকিব এবারের ঈদের ছবি প্রসঙ্গে বলেন, ‘আমি ঈদে দর্শকের জন্য ভালো ছবি উপহার দেয়ার চেষ্টা করি। বিগত ঈদগুলোতে দর্শকরা আমার ছবি পছন্দ করেছে। ছবিগুলো মুক্তির পর তাদের কাছ থেকে বেশ সাড়া পেয়েছি আমি। এবারের ঈদেও তেমনটিই আশা করছি। দুটি ছবিই দুই ধরনের গল্পের। দুটি ছবিতেই দর্শক দুই শাকিবকে খুঁজে পাবে।’

এদিকে মাস খানেক আগেও শোনা গিয়েছে এবারের ঈদে আটটি ছবি মুক্তি পাবে। কিন্তু সে তালিকায় কাটছাট হয়ে পাঁচটি ছবিই বাদ পড়ে গেল। সে ছবিগুলোর প্রযোজনা সূত্রে জানা গেছে, বেশ কিছু বিষয়ে জটিলতা ও সঠিক সময়ে শুটিং শেষ করতে না পারায় তারা ছবিগুলো দর্শকদের আগ্রহ থাকা স্বত্বেও মুক্তি দিতে পারছে না।

গেল ঈদে শাকিবের প্রতিদ্বন্দ্বী ছিলেন কলকাতার আরেক জনপ্রিয় নায়ক জিত। এর আগের ঈদেও ছিলেন। পরপর দুটি ঈদে শাকিবের ছবির সঙ্গে জিতের ‘বাদশা’ ও ‘বস ২’ ছবি দুটি মুক্তি পায়। ‘বাদশা’ ছবি দিয়ে জিৎ শাকিবের ‘শিকারি’ ছ’বির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করলেও, গেল ঈদে শাকিবের ‘নবাব’-এর কাছে জিতের ‘বস ২ টিকতেই পারেনি।

এবার শাকিবের বিপরীতে অন্য কারও বিগ বাজেটের ছবি নেই। যার কারণে ধরে নেওয়াই যায় ফিল্মি মাঠ এবারও শাকিবের দখলে। এদিকে এগিয়ে রয়েছেন বুবলিও। এবারের তিনটি ছবির মধ্যে দুটি ছবির নায়ক শাকিবের নায়িকাই শবনম বুবলিই। বিষয়টা কাকতালীয় হলেও গত বছর ঈদুল আজহায় শাকিব খানের বিপরীতে একসঙ্গে দুটি ছবি মুক্তির মধ্য দিয়ে অভিষেক হয়েছিল বুবলীর।

চলচ্চিত্র ক্যারিয়ারের খুব বেশি সময় পার না হলেও এরইমধ্যে অনেক বিষয়েই আলোচনায় এসেছেন চিত্রনায়িকা শবনম বুবলি। তবে নিজের জায়গাটা বেশ আঁটসাটভাবেই বেঁধেছেন তিনি। এবার কোরবানির ঈদেও দুটি ছবি মুক্তি পাচ্ছে তার। তিনি বলেন, ‘আমি নিজের কাজে প্রাধান্য দিয়েই চলতে চাই। আসছে ঈদে দুটি ছবি মুক্তি পাচ্ছে। দর্শকদের দেখার আহ্বান জানাই।’

এদিকে ঢাকাই ছবির এক সময়ের ভীষণ জনপ্রিয় নায়িকা পপি। যদিও সে তকমায় এখন ভাটা পড়েছে। দীর্ঘ সময় ধরেই তার কোন ছবি ঈদে মুক্তি পায় নি। তবে আসছে ঈদে ব্যাতিক্রম ঘটতে যাচ্ছে। পপি অভিনীত ‘সোনাবন্ধু’ ছবিটিও মুক্তি পাবে। আর এ কারণে দারুণ উচ্ছ্বসিত এ নায়িকা।

এ ছবিটি নিয়ে পপি বলেন, ‘সোনাবন্ধু’ একটি গ্রামীণ গল্পের ছবি। এতে ভিন্ন ধরনের একটি চরিত্রে কাজ করতে পেরে আমার অনেক ভালো লেগেছে। সম্প্রতি ছবিটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। আমি এ ছবিতে রশ্মি নামের একটি চরিত্রে অভিনয় করেছি। এখানে বেশিরভাগ সময় দর্শক আমাকে সাদা কাপড়ে বিধবা মেয়ে হিসেবে দেখতে পাবে। আমার বিপরীতে অভিনয় করেছেন ডি এ তায়েব।’

কিন্তু ছবি মুক্তি পেতে আরও বেশ কিছুদিন বাকি থাকলেও ইউটিউবে ছবির গান, ট্রেলার ও টিজার প্রকাশ হয়ে গেছে। যার কারণে সে মাধ্যমগুলোতে ছবিগুলো নিয়ে বেশ আলোচনা ও সমালোচনা চলছে রীতিমত। তবে যে বিষয়টি সবচেয়ে আলোচনায় এসেছে। ‘রংবাজ’ ছবিটির ট্রেলার আনুষ্ঠানিক মুক্তির আগেই ইউটিউবে ফাঁস হয়েছে গিয়েছে!

Facebook Comments