banner

বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 303 বার পঠিত

ঈদের সকালে হালকা মেকআপ

pinku

 

অপরাজিতাবিডি ডটকম: ঈদ মানেই আনন্দের দিন। আর এই আনন্দের দিনে নতুন পোশাকের সাথে একটু সাজগোজ না করলে কি হয়? আর তাই ঈদের দিনকে কেন্দ্র করে পার্লার গুলো রেখেছে সাজের নানান অফার। কিন্তু পার্লারে গিয়ে সাজতে হলে তো প্রয়োজন অনেক অর্থ এবং সময়ের। ইচ্ছে করলে নিজেই করে নিতে পারবেন ঈদের সকালের মেকআপ। জানতে চান কীভাবে? জেনে নিন ঈদের সকালের মেকআপের সহজ পদ্ধতি –

 

প্রথমে পুরো ত্বক ভালো করে পরিষ্কার করে মুছে নিন। এরপর ত্বকের রং এর সাথে মিলিয়ে ন্যুড রং এর ফাউন্ডেশন ব্যবহার করতে পারেন। আপনি যদি ফাউন্ডেশন ব্যবহারে স্বাচ্ছন্দ্যবোধ না করেন তাহলে গার্নিয়ার বি বি ক্রিম অথবা ত্বকের রং এর সাথে মিলিয়ে প্যানকেক ও ব্যবহার করতে পারেন বেস মেকআপের জন্য। বেস মেকআপ অবশ্যই ভালো করে মিশাবেন।

 

চোখের উপরে পাতায় কাজল একে নিন। এতে চোখের পাতা বেশ ঘন মনে হবে। এরপর চোখের পাতায় লাইট গোল্ডেন আই শ্যাডো দিন। ভালো করে মিশিয়ে নিন ব্রাশ দিয়ে। ব্রাউন আই শ্যাডো চোখের পাতার মাঝের ভাজের বাইরের ও ভেতরের দিকে লাগিয়ে নিন। মাঝের অংশ বাদ দিয়ে লাগাবেন।

 

এরপর একটি ব্রাশ দিয়ে ভালো করে আই শ্যাডো মিশিয়ে নিন। এতে ন্যাচারাল লুক আসবে। এরপর আগের স্থানেই আরেকটু গাঢ় ব্রাউন আই শ্যাডো লাগিয়ে আবারও মিশিয়ে নিন।

 

চোখের পাতায় কালো আইলাইনার দিন পছন্দের শেপে। এরপর ইচ্ছে করলে আইলাইনার এর নিচে রুপালী আই লাইনার অথবা সাদা কাজল দিয়ে চিকন করে টান দিয়ে নিন। এর নিচে আবার কালো আইলাইনার দিয়ে চিকন লাইন একে দিন। এতে উৎসবের আমেজ আসবে সাজে। এরপর চোখের নিচে ব্রাউন আইশ্যাডো লাগিয়ে নিন। চোখের উপরের ও নিচের পাপড়িতে মাসকারা লাগিয়ে নিন। ইচ্ছে করলে আইল্যাশ গ্লু দিয়ে আইলাইনারের পাশে স্টোন লাগিয়ে নিতে পারেন। তবে পার্টি না থাকলে স্টোন না লাগানোই ভালো।

 

চোখের নিচের কোলে কালো কাজল লাগিয়ে নিন। এরপর পুরো মুখে লুস পাউডার লাগিয়ে নিন। আরেকটু গর্জিয়াস লুক চাইলে সামান্য শিমার মিশিয়ে নিতে পারেন। এরপর মুখের আকৃতি আরেকটু সুন্দর ও স্লিম দেখাতে গালের দুই পাশে ব্রোঞ্জার ব্যবহার করুন। এরপর গালের উপরে হালকা গোলাপি অথবা পিচ ব্লাশন লাগিয়ে নিন। আপনার নাক যদি খাঁড়া না হয় তাহলে নাকের দুই পাশেও সামান্য খয়েরী রং এর ব্লাশন লাগিয়ে নিন। এতে নাক খাড়া দেখাবে। সব শেষে ঠোটে লাগিয়ে নিন লাল অথবা কমলা রং এর লিপস্টিক। ব্যাস হয়ে গেলো আপনার ঈদের দিনের সকালের মেকআপ।

 

অপরাজিতাবিডি ডটকম/আরএ/এ/১৯ জুলাই ২০১৪ই.

Facebook Comments