banner

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং, ,

পোস্টটি 189 বার পঠিত

ব্যস্ত সময়ে রুটি বানান ১ মিনিটে

Ruti 2অপরাজিতাবিডি ডেস্ক: রুটি আমাদের সবার পরিচিত একটি খাবারের নাম। তবে অনেকেই রুটি খেতে যত না পছন্দ করেন বানাতে অনেক বেশী অনিহা প্রকাশ করেন। কিন্তু এমন এক রুটি মেশিনের কথা জানাব যা মিনিটের মাঝেই রুটি বানিয়ে দিতে সক্ষম।

 

মেশিনের নাম Rotimatic যা স্বয়ংক্রিয় ভাবে নিখুদ গোল আকৃতির রুটি তৈরি করে দিতে পারবে আপনাকে মাত্র ১ মিনিট সময়ের মাঝে। একবারে এতে আটা ভরে দিতে টানা ২০টি রুটি তৈরি করে দিতে পারে। এতে আপনি ইচ্ছে মত রুটি চিকন মোটা হওয়া নিয়ন্ত্রণ করতে পারবেন সাথে থাকছে যারা তেল কম কিংবা বেশী অথবা একদমই পছন্দ করেন না তাদের জন্যও সু-ব্যবস্থা।

 

Ruti1আমাদের ঘরে নিজের হাতে বানান রুটির সাইজ আকৃতি নিয়ে অনেক হাস্যরসের কারণ হয়ে থাকেন সবার মাঝে তবে Rotimatic দিয়ে আপনি খুব সহজে সকল রুটি তৈরি করে নিতে পারবেন যার সকল সাইজ একই হবে।

 

যেভাবে Rotimatic মেশিনে রুটি তৈরি হবেঃ Rotimatic এর উপরে রয়েছে আলাদা তিনটি চেম্বার এতে আলাদা আলাদা ভাবে আটা, পানি, তৈল দিয়ে দিতে হবে এবং আপনার কাঙ্ক্ষিত রুটির সাইজ এবং আকৃতি ঠিক করে দিতে হবে। এর পর সুইচ টিপে আপনার অপেক্ষার পালা একে একে রুটি বেরিয়ে আসতে থাকবে সব রুটির সাইজ আকৃতি আপনার প্রত্যাশা অনুযায়ী হবে।

                                                

এই যন্ত্র পরিচালনা ও খুবই সহজ এবং এটি যেকোনো যায়গায় রেখে রুটি বানানো যায়। এটি আমাদের দেশ সহ পার্শ্ববর্তী দেশ ভারতে পাওয়া যাচ্ছে।

 

অপরাজিতাবিডিডটকম/আরএ/১৬৪০ঘন্টা১২ফেব্রুয়ারি২০১৪/এ

Facebook Comments