banner

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং, ,

পোস্টটি 361 বার পঠিত

 

মজাদার ব্রেড অ্যান্ড চিজ রোল তৈরি করবেন যেভাবে

খুব সহজেই নাস্তার কোনো পদ তৈরি করতে চান? তবে তৈরি করতে পারেন রোল। আর সবচেয়ে সহজে যে রোলটি আপনি তৈরি করতে পারবেন সেটি হলো ব্রেড অ্যান্ড চিজ রোল। সামান্যকিছু উপাদান দিয়ে ঝটপট তৈরি করতে পারবেন সুস্বাদু এই খাবারটি। চলুন তবে এখনই শিখে নেয়া যাক-

উপকরণ :

তাজা পাউরুটি, চিজ স্লাইস (পাউরুটির সমপরিমাণ। গ্রেট করা চিজ হলে আন্দাজমত দেবেন।), চিকেন সসেজ (সমপরিমাণ), গোল মরিচ গুঁড়ো এক চিমটি, রসুন কুচি ২ কোয়া, তেল পরিমাণ মতো, পার্সলে বা পুদিনা কুচি ইচ্ছামতো।

প্রণালি :
পাউরুটির বাদামি অংশ কেটে ফেলে দিন। এবার অল্প পানিয়ে রুটি ভিজিয়ে ভালো করে চিপে নিন দুই হাতের তালুর মাঝে রেখে। রুটি মোটেও বেশি নরম হবে না কিংবা ভাঙবে না। কেবল হালকা একটু ভিজবে যেন ভাঁজ করা যায়। প্যানে তেল দিন অল্প, এতে রসুন কুচি দিয়ে দিন। একটু গন্ধ ছড়ালেই সসেজ গুলো দিয়ে দিন। রসুনের ফ্লেভারে সসেজ গুলো ভেজে নিন। পাউরুটির স্লাইস গুলো নিন। প্রত্যেক স্লাইসের ওপরে এক স্লাইস করে চিজ বা গ্রেট করা চিজ দিন। তারপর দিন ভাজা সসেজের কুচি। পুদিনা পাতা ও গোল মরিচ ছিটিয়ে নিন। তারপর সাবধানে রোল করে ফেলুন। রোলগুলো অল্প তেলে ভেজে নিন।

লক্ষ করুন :
যদি চান ফ্রিজে সংরক্ষণ করে পরে ভেজে খাবেন, সেক্ষেত্রে রোলগুলো ডিমের মাঝে চুবিয়ে বিস্কিটের গুঁড়োতে গড়িয়ে ফ্রিজে রাখুন। আর বাড়িতে হঠাৎ অতিথি এলে কিংবা বিকেলের নাস্তায় সময় নষ্ট না করেই ভেজে ফেলুন মজাদার ব্রেড অ্যান্ড চিজ রোল।

Facebook Comments