banner

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং, ,

পোস্টটি 1271 বার পঠিত

বেছে নিন সঠিক চিরুনি

 

 

 

BRUSH

 

অপরাজিতাবিডি ডটকম : নিজেকে সুন্দর ও পরিপাটি দেখানোর জন্য চুল আঁচড়ানো জরুরি। এছাড়াও চুলের গোড়ায় রক্ত চলাচল স্বাভাবিক রাখতে এবং চুলের সঠিক বৃদ্ধির জন্য নিয়মিত চুল আঁচড়ানো প্রয়োজন। আর চুল আঁচড়ানোর জন্য প্রয়োজন চিরুনি। মার্কেটে অনেক রকমের চিরুনি পাওয়া গেলেও চুল ভালো রাখতে চাইলে সঠিক চিরুনি নির্বাচন করা প্রয়োজন। কারণ চিরুনি নির্বাচন সঠিক না হলে চুলের ক্ষতি হতে পারে। জেনে নিন কোন ধরণের চুলের জন্য কেমন চিরুনি নির্বাচন করা উচিত সেই সম্পর্কে।

স্বাভাবিক চুল
স্বাভাবিক চুল যাদের তারা যে কোনো ধরণের চিরুনিই ব্যবহার করতে পারেন। ভালো কোয়ালিটির সফট ব্রাশ এবং মাঝারী দাঁতের চিরুনি এই ধরণের চুলের জন্য একেবারে পারফেক্ট।

সিল্কি স্ট্রেইট চুল
সিল্কি স্ট্রেইট চুল যাদের তারা হেয়ার ব্রাশ ব্যবহার করুন। এই ধরণের চুল একেবারে চেপ্টা হয়ে থাকে। তাই হেয়ার ব্রাশ ব্যবহারের মাধ্যমে চুলটাকে হালকা ব্যাক ব্রাশ করে একটু ফুলিয়েও নিতে পারবেন।

কোকড়া/ঢেউ খেলানো চুল
কোকড়া কিংবা ঢেউ খেলানো চুলে কখনই হেয়ার ব্রাশ ব্যবহার করা উচিত না। কারণ এই ধরণের চুলে ব্রাশ ব্যবহার করলে চুলে চট লাগে এবং চুল ছিড়ে যাওয়ার সম্ভাবনা থাকে। কোকড়া কিংবা ঢেউ খেলানো চুলে বড় মোটা দাঁতের চিরুনি ব্যবহার করা উচিত।

ভঙ্গুর ও পাতলা চুল
খুব ভঙ্গুর ও পাতলা চুলের জন্য প্রয়োজন বিশেষ যত্নের। ভঙ্গুর ও পাতলা চুল আঁচড়ানো উচিত মোটা দাঁতের চিরুনী দিয়ে। খুব ধীরে ধীড়ে জট ছাড়িয়ে এই ধরণের চুল আঁচড়াতে হয়। নাহলে চুল ছিড়ে যায় এবং প্রচুর চুল পড়ে যায়।

অপরাজিতাবিডি ডটকম/আরএ/এ/২১ আগস্ট ২০১৪ই.

Facebook Comments