banner

বুধবার, ০৮ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 411 বার পঠিত

৬০তম জন্মদিনে স্থাপন হচ্ছে ডায়ানার ভাস্কর্য

যুক্তরাজ্যের জনপ্রিয় রাজবধূ প্রিন্সেস ডায়ানার ৬০তম জন্মদিনে তার একটি ভাস্কর্য স্থাপন করা হচ্ছে লন্ডনে কেনসিংটন রাজপ্রাসাদের বাগানে। তার দুই ছেলে ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি ওই ভাস্কর্য অনুমোদন করেছেন। খবর বিবিসির।

প্রিন্সেস ডায়ানা ১৯৯৭ সালের ৩১ আগস্ট প্যারিসে এক সড়ক দুর্ঘটনায় মারা যান। তখন তার দুই ছেলে উইলিয়াম ও হ্যারির বয়স ছিল যথাক্রমে ১৫ ও ১২ বছর। ডায়ানার মৃত্যুর ২০ বছর পর ২০১৭ সালে তার একটি ভাস্কর্য তৈরির উদ্যোগ নেওয়া হয়। ডায়ানার ‘ইতিবাচক প্রভাবকে’ স্বীকৃতি দিতেই তার ওই স্থায়ী মূর্তি তৈরিতে সায় দেন দুই ছেলে উইলিয়াম ও হ্যারি। আগামী সোমবার হবে ওই দুর্ঘটনার ২৩ বছর।

কেনসিংটন রাজপ্রাসাদ সূত্র জানিয়েছে, ডায়ানার সাবেক বাসভবন কেনসিংটন প্যালেসের বাগানে ভাস্কর্যটি স্থাপন করা হবে। আগামী বছরের ১ জুলাই ওই বাগানের ডায়ানা স্মৃতিঝরনার কাছে মূর্তিটি স্থাপন করা হবে। ডায়ানার স্মরণে এটি হবে লন্ডন এলাকায় নির্মিত চতুর্থ স্মারক।

প্রিন্স উইলিয়াম ও হ্যারি এক বিবৃতিতে বলেন, আমাদের মা অনেকের জীবনকে স্পর্শ করেছিলেন। আশা করি, ভাস্কর্যটি তার জীবন ও কর্ম সম্পর্কে জানতে কেনসিংটন প্যালেসে আসা দর্শনার্থীদের জন্য সহায়ক হবে।

Facebook Comments