banner

শুক্রবার, ১০ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 172 বার পঠিত

 

যৌতুকের দাবিতে অন্তঃসত্ত্বা গৃহবধুকে নির্যাতন!

 

অপরাজিতা ডেস্কঃ রাজধানীর শাহবাগ থানা এলাকায় ফাতেমা আক্তার (২১) নামের সাত মাসের অন্তঃসত্ত্বা এক গৃহবধূর ওপর তাঁর শ্বশুর-শাশুড়ি শারীরিক নির্যাতন চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে। ফাতেমার স্বামী গুলজার আলম গতকাল শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের এ অভিযোগ করেন।
গুলজারের অভিযোগ, তাঁর বাবা-মা ও বোনেরা যৌতুকের জন্য তাঁর স্ত্রীর ওপর বিভিন্ন সময়ে মানসিক নির্যাতন চালিয়েছেন। যৌতুক না নেওয়ায় তাঁকে (গুলজার) বাসা থেকে বের করে দিতে চেয়েছেন। এরই ধারাবাহিকতায় গতকাল সকালে স্ত্রীর পেটে গরম পাতিলের ছ্যাঁক ও পায়ে গরম ভাতের ফেন ঢেলে দেওয়া হয়।
গুলজার সাংবাদিকদের জানান, গত ২৮ মার্চ পারিবারিকভাবে ফাতেমাকে বিয়ে করেন তিনি। ফাতেমা উত্তরায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সম্মান তৃতীয় বর্ষে পড়ছেন। বিয়ের পর স্ত্রীকে নিয়ে শাহবাগ থানা এলাকার একটি বাসায় থাকেন তিনি।
ফাতেমা আক্তার প্রথম আলোকে বলেন, ‘আমার স্বামী যৌতুক নেয়নি বলে তাঁর বাবা-মা-বোনেরা আমাদের বাসায় রাখতে নারাজ। এ কারণে দীর্ঘদিন ধরে তাঁরা আমার ওপর ও আমার স্বামীর ওপর বিভিন্নভাবে নির্যাতন করে আসছেন।’
শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম  বলেন, ‘বাবা-মায়ের বিরুদ্ধে ছেলেটি আগেও একটা জিডি করেছিল। অভিযোগ খতিয়ে দেখছি। লিখিত অভিযোগ পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

Facebook Comments