banner

মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 607 বার পঠিত

যারা একাধিক বিয়ের ব্যাপারে আগ্রহী তাদেরকে বলছি…

এ এফ আখি

ইদানিং একাধিক বিয়ে নিয়ে অনেক নসিহত হচ্ছে। যারা একাধিক বিয়ের ব্যাপারে আগ্রহী তাদেরকে বলছি-

1) আপনি আরেকটা বিয়ে করতে গেলে কুমারী খুজবেন না তো?

2)আপনার মেয়েকে আরেকটা বউ আছে এমন পাত্রের সাথে বিয়ে দিবেন তো?

3)আপনার বাবাকে আরেকটা বিয়ে করবেন তো?

4) বিধবা,তালাক প্রাপ্ত, দুই বাচ্চার মা,আপনাদের চেয়ে বয়সে বড় এমন নারীদের বিয়ে করে দৃষ্টান্ত স্থাপন করুন তারপর নারীদের দোষ ধরবেন স্বামীকে বিয়ে করতে দিতে চায় না ।আজব!

5) মনে রাখবেন একাধিক বিয়ে ইসলামে বিভিন্ন অবস্থার পরিপ্রেক্ষিতে অনুমোদিত একটা বিষয়।ফরজ নয়।তাই ফরজ গুলো নিয়ে জনমত তৈরী করুন।

বিয়ে নিয়ে ফেসবুকে এত নসিহতের দরকার নাই। কারণ চার বিয়ের ব্যাপারে আমার জানামতে কোন পুরুষের দ্বিমত নাই তো নসিহত কাদের জন্য?

যখন আপনারা নজির স্থাপন করতে পারবেন অধিক বয়স ,বিধবা আর তালাক প্রাপ্ত নারীদের হুর হুর বিয়ে করবেন তখন দেখবেন অনেক মেয়েই তা মেনে নিবে।

আরেকটা বিষয় যদি কিছু করতে চান তো –

সমাজে কোটিপতিদের তালিকা করুন, অসহায় নারীদের খুজে বের করুন তারপর তাদেরকে একাধিক বিয়ে করতে বাধ্য করুন। যারা পতিতাদের কাছে যায় তাদের খুজে বের করুন এবং একেকটা পতিতার সাথে তাদের বিয়ে দিয়ে দিন।

যে ছেলেরা আথির্ক সামর্থ না থাকার জন্য বিয়ে করতে পারছে না তাদের সাহায্য করুন কর্মসংস্থানের ব্যবস্থা করুন অন্তত কিছু মেয়ের তো গতি হবে।

যদি বলেন এ গুলো তো রাষ্ট্র করবে , তাহলে বলবো এবার তাহলে সমাজে ইসলাম প্রতিষ্ঠার জন্য চেষ্ঠা করুন এটা ফরজ। আর দ্বিতীয় বিয়ে সুন্নত।

Facebook Comments