banner

শনিবার, ০৪ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 160 বার পঠিত

মেয়েদের বিয়ের বয়স নূন্যতম ১৮ রাখার দাবী।

মন্ত্রিপরিষদ সভায় অনুমোদিত ‘বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৪’ এ বিয়ের বয়স কমানোর বিষয়ে মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ প্রদানের ঘটনায় গভীর উদ্বেগ ও বিস্ময় প্রকাশ করেছে ৬৮টি নারী ও মানবাধিকার ও উন্নয়ন সংগঠনের প্ল্যাটফরম  সামাজিক প্রতিরোধ কমিটি। একইসঙ্গে প্রস্তাবিত  বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৪ এ মেয়েদের  বিয়ের বয়স ন্যূনতম ১৮ রাখার দাবি জানিয়েছে কমিটি। রবিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এই দাবি জানানো হয়।
বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়শা খানম সাংবাদিক সম্মেলন পরিচালনা করেন।
সাংবাদিক সম্মেলনে সামাজিক প্রতিরোধ কমিটির পক্ষ হতে গত ২৩ অক্টোবর প্রধানমন্ত্রীর নিকট বাল্যবিবাহ নিরোধ আইনে বিয়ের বয়স না কমানোর  দাবি জানিয়ে যে স্মারকলিপি প্রদান করা হয় তা পাঠ করে শোনান বাংলাদেশ নারী প্রগতির সংঘের উপ-পরিচালক শাহানাজ সুমী।
বক্তব্য রাখেন স্টেপস টুয়ার্ডস ডেভেলপমেন্টের নির্বাহী  পরিচালক রঞ্জন কর্মকার। উপস্থিত ছিলেন আইন ও সালিশ কেন্দ্র, মহিলা পরিষদ, নারী প্রগতি সংঘ, মানুষের জন্য ফাউন্ডেশন, স্টেপস টুয়ার্ডস ডেভেলপমেন্ট, পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন, বাউশি, ঢাকা ওয়াই ডাব্লিউসিএ, নাগরিক উদ্যোগ, নারী মৈত্রী, আরডি আরএসসহ অন্যান্য প্রতিষ্ঠানের প্রতিনিধিবর্গ উপস্থিত ছিলেন।
Facebook Comments