banner

বুধবার, ০৮ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 258 বার পঠিত

 

ফ্যাশনে নয় কোন বাধা!

নিজের রুচিতে খাও আর পরের রুচিতে পর। এমন কথা আজকাল আর চলে না। মর্ডান যুগে সবাই নিজের রুচিকেই বেশি প্রাধান্য দেন। সেটা করাই উচিত। তবে হ্যাঁ, যাতে লোকে আপনার রুচি ও পছন্দের বিষয়ে কটুক্তি না করে সেই কথা মাথায় রেখে জিনিসপত্র বেছে নেওয়া ভালো। নিজের ফ্যাশন স্টেটমেন্ট গড়তে ফ্যাশনে কোনও বিধিনিষেধ থাকা উচিতই নয়। বরং নিজের পছন্দকে প্রাধান্য দিন, তবেই সকলের নজর কাড়তে পারবেন –

১) অনেক অফিসেই জিন্স পরা মানা। তবে ডেনিমও কিন্তু ফরমাল ড্রেস হিসেবে পরা যেতে পারে। ডেনিম জিন্সের সঙ্গে সাদা শার্ট পরে অফিস যাওয়াই যায়। আবার অফিস পার্টি বা কোনও ফরমাল মিটিংয়েও ডেনিম পরতে পারেন। লাইট ডেনিম শার্ট বা পেনসিল ডেনিম স্কার্ট অফিস যাওয়ার সময় পরতে পারেন মহিলারা।

২) বিয়ে মানেই লাল রঙের পোশাক। মহিলারা লাল শাড়ি ছাড়া অন্য কোনও রঙের কথা ভাবতে পারেন না, অন্যদিকে পুরুষরাও লাল রঙের ধুতি বা লাল সেরওয়ানি পছন্দ করেন। কিন্তু লাল রং ছাড়াও বিয়েতে বেছে নেওয়া যেতে পারে বিভিন্ন রং। তাতে আপনার স্টাইল সেন্স অন্যদের প্রভাবিত করবে, সেই সঙ্গে নজিরও গড়বে।

৩) ভালো পোশাক পরার জন্য সুন্দর মাজাঘষা শরীর থাকা মাস্ট! এটা একেবারেই ভুল কথা। সঠিক পোশাক বেছে নিলে, যে কাউকে ভালো মানায়। তার জন্য মডেলদের মতো মাজাঘষা শরীরের কোনও প্রয়োজন নেই। নিজের চেহারা অনুযায়ী রুচিসম্মত পোশাক বেছে নিন।

৪) দিনের বেলা বেশি ঝকমকে পোশাক পরা মানা। এমনটা নয়। আপনার ইচ্ছে হলে দিনের বেলাও ঝকমকে পোশাক নির্দ্বিধায় পরতে পারেন। তবে অবশ্যই মাত্রা বুঝে।

৫) পিঙ্ক বা গোলাপি মানেই মেয়েলি বিষয়! পুরুষরা পিঙ্ক কালারের পোশাক পরলেই রুচি নিয়ে প্রশ্ন ওঠে। আচ্ছা বলুন তো এমনটা কি কোথাও উল্লেখ আছে, যে পুরুষরা পিঙ্ক কালারের পোশাক পরতে পারবেন না? পুরুষরাও নির্দ্বিধায় পরতে পারেন এই রঙের পোশাক।

Facebook Comments