banner

রবিবার, ০৫ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 207 বার পঠিত

পায়ে হেঁটেই বিশ্বরেকর্ড করার পথে রুমা

rumaঅপরাজিতাবিডি ডটকম, বেনাপোল: কলকাতা থেকে পায়ে হেঁটে বেনাপোলে এসে পৌঁছেছেন বাংলাদেশী মেয়ে জান্নাতুল মাওয়া রুমা। গত রাতে বেনাপোলে বিশ্রাম নিয়ে শুক্রবার সকাল থেকে আবার পায়ে হেঁটে যাত্রা শুরু করেছেন ঢাকার উদ্দেশে। রুমা একটি এনজিও সংস্থায় কাজ করেন।

রুমার দাবি, পায়ে হেঁটেই ‘গিনেস বুক অব ওয়ার্ল্ড’ রেকর্ডে নিজের নামটি নথিভুক্ত করতে চলেছেন তিনি। ঢাকার তেজগাঁওয়ের পূর্ব রাজাবাজারের মেয়ে  ৩৫ বছর বয়সী রুমার ইচ্ছা কলকাতা প্রেস ক্লাব থেকে ঢাকা প্রেস ক্লাব পর্যন্ত প্রায় ৪৫০ কিলোমিটার দীর্ঘ পথ পায়ে হেঁটে পাড়ি দেবেন।

আর সেই লক্ষ্যে ১১ ফেব্রুয়ারি  বিকাল চারটা থেকে হাঁটা শুরু করেন কলকাতা প্রেস ক্লাব থেকে।

প্রথম দিন প্রায় পাঁচ কিলোমিটার পথ হেঁটে রাতে বিশ্রাম নেন লেকটাউনের একটি রেস্ট হাউসে। বুধবার সকাল হতেই আবার শুরু করেন পায়ে হাঁটা। হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে পড়লে পথের মধ্যেই একটু বিশ্রাম নিয়ে আবার যাত্রা শুরু তার।  

বৃহস্পতিবার সন্ধ্যায় এসে পৌঁছান বেনাপোলে। কলকাতার ধর্মতলা-লেনিন সরণি-মৌলালী-দমদম-যশোর রোড হয়ে ঢাকায় পৌঁছাতে সময় লাগবে নয় দিন।
 
রুমা জানান, তার ইচ্ছা আরো কম সময়ে গন্তব্যে পৌঁছানো। রুমার এই অভিনব উদ্যোগকে স্বাগত জানিয়েছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

রুমার দাবি, কলকাতা থেকে ঢাকা পুরো পথটি হেঁটে সফলভাবে অতিক্রম করতে পারলে তিনি হবেন প্রথম এশিয়ান মহিলা, যিনি এই কৃতিত্ব অর্জন করতে যাচ্ছেন।

যানজট দূরীকরণ ও স্বাস্থ্য সচেতনতা তৈরিতে রুমা হাঁটার অভ্যাস করার বার্তা সবার কাছে পৌঁছাতে চান এই পায়ে হাঁটার মধ্য দিয়ে।

অপরাজিতাবিডিডটকম/আরএ/১৪ফেব্রুয়ারি২০৩৩ঘন্টা২০১৪/এ

Facebook Comments