banner

বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 514 বার পঠিত

 

নখে নান্দনিক নকশা

নখ সাজাতে পছন্দ করে থাকেন অনেকেই। পার্টিতে, অফিসে, কিংবা প্রিয় মানুষের সাথে কাটানো সময়গুলোতে আপনি চান আপনার নখকে একটু আলাদা ভাবে সাজাতে। তাই চলুন জেনে নেই তেমনি কিছু নখের সাজ, যা আপনাকে সাজাবে অপরূপ সাজে।

একুরিয়াম নেইল আর্ট
প্রয়োজনীয় উপকরণ : ফেক নেইল ১ সেট, ছোট চুমকি ২ পদের, ছোট পুতি ২ পদের, গ্লু, তুলি ১ টি, গুড়ো জরি, ড্রপার ১টি।

যেভাবে করবেন : ফেক নেইল ১ হাতে পরে নিন; নখের যে পাশ ফাঁকা সেখান থেকে নখের ভিতর ছোটো ছোটো চুমকি, পুতি, গুড়োজড়ি অল্প করে লাগিয়ে নিন। ড্রপার দিয়ে নখের ভিতর কয়েক ফোটা পানি দিন। তুলিতে অল্প গ্লু নিয়ে ফাঁকাটুকু আটকে দিন। ব্যস তৈরি হয়ে গেল একুরিয়াম নেইল আর্ট।সবগুলো ফেক নখ এভাবে সাজান। তুলি দিয়ে আসল নখের ওপর গ্লু লাগান। এবার ফেক নখটি ভাল করে চেপে লাগিয়ে নিন।

স্টাম্পিং নেইল আর্ট
প্রয়োজনীয় উপকরণ : স্ট্যাম্পার, টেমপ্লেট, স্ক্রাপার, রিমুভার প্যাডস, নেইল পলিশ ১/২টি, বেইস কোট ও টপকোট নেইল পলিশ। নখের উপর বেসকোট পলিশ লাগান।

যেভাবে করবেন : টেমপ্লেটের যেকোনো একটি ডিজাইন বেছে, তাতে পছন্দমত রঙের নেইল পলিশ লাগিয় নিন। নেইল পলিশ আবশ্যই ঘন হতে হবে। একটি স্ক্র্যাপার হাতে নিন। স্ক্র্যাপারটি দিয়ে টেমপ্লেটের উপর দেয়া নেইল পলিশ খুব দ্রুত ডান থেকে বামে টেনে নিয়ে যান।স্টাম্পার দিয়ে টেমপ্লেটের উপর টিপুন, এটাতে নকশা উঠে আসবে।  নখে নকশা দিতে স্ট্যাম্পারটি দ্রুত নখের উপর বসান এবং একটু চাপ দিয়ে ধরে ডান থেকে বামে ঘুরিয়ে আনুন। দেখুন নকশাটি নখে কী চমৎকার লেগে গেছে।আরো একবার টপকোট নেইল পলিশ লাগান। সবগুলি নখে একই পদ্ধতি ব্যবহার করুন। একাধিক রঙ ব্যবহার করতে পারেন। রিমুভার প্যাডস দিয়ে টেমপ্লেট ও স্ক্র্যাপার মুছে রাখুন পরে ব্যবহারের জন্য।

স্কচ টেপ নেইল আর্ট
প্রয়োজনীয় উপকরণ : পছন্দমত বেইস নেইল পলিশ কয়েকটি, স্কচ টেপ, ছোট কাচি, বেইস কোট ও টপ কোট নেইল পলিশ, রিমুভার, কটন বাড।

যেভাবে করবেন : নখে বেইস কোট নেইল পলিশ লাগান। স্কচ টেপ কাচি দিয়ে কেটে যে কোনো নকশা করে নখে লাগিয়ে দিন। অন্য আরেকটি রঙের নেইল পলিশ দিয়ে স্কচ টেপের উপর থেকে ফাঁকা অংশ ভরিয়ে নিন। স্কচ টেপ দ্রুত তুলে ফেলুন। নখের পাশে চামড়ায় লেগে থাকা বাড়তি নেইল পলিশ কটন বাডে রিমুভার লাগিয়ে আলতো করে তুলে ফেলুন। সব শেষে নখ চকচকে করতে টপ কোট নেইল পলিশ দিয়ে শেষ করুন। নকশা অনুযায়ী একাধিক রঙ ব্যবহার করতে পারেন।

Facebook Comments