banner

বুধবার, ১৫ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 309 বার পঠিত

 

দুর্গাপূজা উৎসবে বলিউড তারকারা

দুর্গাপূজা- হিন্দু বাঙ্গালিদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান হলেও বর্তমানে বলিউডে জমজমাটভাবে পালন করা হয়। মুম্বাইয়ে দুর্গাপুজা ঝলমল করে তারকাদের উপস্থিতিতে। সাধারণ মানুষের মতোই বলিউডের তারকারাও বিভিন্ন প্যান্ডেলে দুর্গা পূজা দেখতে বেরিয়ে পড়েন। সেই সঙ্গে চলছে মাতৃবন্দনা। প্যান্ডেলের আলোকসজ্জাকেও ছাপিয়ে যায় তারকাদের চোখ ধাঁধানো উপস্থিতি। প্রতিবছর রানি মুখার্জী, কাজল, বিপাশার বাড়িতে ভিড় জমান বলিউডের সব বড় তারকারা। থাকে খাওয়া–দাওয়ার ব্যবস্থাও।

বাঙালি যেখানে, শারদ উৎসব সেখানেই। তারকাদের ভিড়, অঞ্জলি, পুজোর ভোগ সব মিলিয়ে জমে উঠেছে মুম্বাইয়ের দুর্গাপুজো। অনেকেই দুর্গাপূজার আসল স্বাদ নিতে ছুটে গেছেন কলকাতায়। অনেকে আবার কাজের চাপে ভারতের মুম্বাইয়ে থেকেই করছেন পূজা উদযাপন। মায়ের দর্শনের পাশাপাশি মুম্বাইয়ের জুহু রোডের মুখার্জী বাড়িতে চলছে তারকা দর্শনও। অষ্টমীর সকাল থেকেই তারকার ঢল নেমেছে মুখার্জী বাড়ির ঠাকুর দালানে। সপ্তমীতে সেখানে দেখা গিয়েছিল আলিয়া ভাট ও আশুতোষ গোয়াড়িকরকে। এদিকে কাজল, তানিশা, রানি, শর্বানী, অয়ন মুখার্জীও রয়েছেন সেখানে।

প্রতি বছরই কাজলের বাপের বাড়িতে বড় করে দুর্গাপুজোর আয়োজন করা হয়। পূজার চারদিনই কাজল এই পূজাতে উপস্থিত থাকার চেষ্টা করেন। তার সঙ্গে বেশ কয়েকবার অজয় দেবগণকেও দেখা গেছে। কাজল পূজার বিভিন্ন কাজেও হাত লাগান। যেমন অতিথেয়তা, ভোগ বিতরণ করা ইত্যাদি। পূজার শেষ দিন সিঁদুর খেলাতেও উপস্থিত থাকেন তিনি।

অষ্টমীর অঞ্জলি দিতে বচ্চন পরিবার বরাবরই ঐতিহ্য বহন করে আসছে। তাই সপরিবারে ডি এন নগরের পুজায় হাজির বচ্চন পরিবার। অষ্টমীর সকালে একেবারে বাঙালি বেশে ধরা দিল গোটা বচ্চন পরিবার। বাবা ও ছেলের পরনে পাঠান কোটের সঙ্গে সাদা পাজামা-পাঞ্জাবি। এদিকে জয়া বচ্চন ও মেয়ে শ্বেতা সেজেছেন শাড়িতে। আর মেয়ের সঙ্গে সাদা সালোয়ারে ঐশ্বরিয়া রায়।

ওদিকে বাঙালি কন্যা বিপাশা বসু বলিউডের জনপ্রিয় অভিনেত্রী। কয়েকমাস আগে বিয়ে করেছেন করণ সিং গ্রোভারকে। রক্তে বাঙালি। কিন্তু পেশার টানে অনেক ছোট থেকেই শহর কলকাতার বাইরে। অনেক দিন হল পুরনো জায়গায় ফেরা হয় না। তাই এ বার তিনি ফিরবেন বরকে নিয়ে। অবাঙালি বর কখনও দেখেননি কলকাতার পুজো। তাই এ বার শিকড়ে ফিরতে চান নায়িকা। বছর চারেক আগে পুজোর কলকাতায় আসার সুযোগ হয়েছিল। তাও কিছু ক্ষণের জন্য। কিন্তু এ বার চার দিনই কলকাতায় থাকার প্ল্যান রয়েছে। বাবা-মা, আত্মীয় বন্ধুদের সঙ্গে কলকাতায় পুজো কাটাবেন বিপাশা। করণ তো থাকছেনই। সঙ্গে থাকবেন করণের গোটা পরিবারও।

Facebook Comments