banner

রবিবার, ১৯ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 163 বার পঠিত

 

গাইনী কনসালটেন্ট না থাকায় প্রসূতি সেবা কার্যক্রম বন্ধ!

অপরাজিতা ডেস্কঃ গাইনী কনসালটেন্ট না থাকায় উখিয়া হাসপাতালে দীর্ঘদিন যাবত্ প্রসূতি সেবা কার্যক্রম বন্ধ রয়েছে। হতদরিদ্র পরিবারের গর্ভবতী মহিলারা জীবনের ঝুঁকি নিয়ে সন্তান প্রসব করছে। উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স ২৯ শয্যার যন্ত্রপাতি ও লোকবল দিয়ে চালানো হচ্ছে ৫০ শয্যার হাসপাতাল।  শিশু ও মাতৃমৃত্যুর হার শূন্যের কোটায় নিয়ে আসার জন্য ২০০৮ সালে উখিয়া হাসপাতালে মাতৃস্বাস্থ্য ভাউচার স্কীম প্রকল্প চালু হয়। গতবছরের জুলাই থেকে উক্ত প্রসূতি সেবা কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ার ফলে আবারো অনিশ্চিত হয়ে পড়েছে গর্ভবতীদের সেবা কার্যক্রম।
মঙ্গলবার সকাল ১০টার দিকে হাসপাতাল ঘুরে দেখা যায়, ৪/৫ জন গর্ভবতী মহিলা  রেজিস্ট্রেশন করার জন্য এসে কাউকে না পেয়ে ফেরত যাচ্ছে। এ ব্যাপারে যোগাযোগ করা হলে ডিএসএফ প্রকল্পের সাথে জড়িত স্যানিটারী ইন্সপেক্টর নুরুল আলম সেমিনারে থাকার কথা বলে সংযোগ কেটে দেন। একাধিক হাসপাতালের কর্মচারী জানান, ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও বরাদ্দকৃত অর্থ লুটপাটের কারণে ডিএসএফ প্রকল্প বন্ধ হয়ে গেছে।
স্বাস্থ্য কর্মকর্তা মো. ফিরোজ খান জানান, তিনি ডিএসএফ প্রকল্পের ব্যাপারে অবগত নন। তবে ঝুঁকিপূর্ণ গর্ভবতী মহিলাদের কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করার কথা অকপটে স্বীকার করলেন।
Facebook Comments