banner

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 438 বার পঠিত

 

কন্যাশিশু ভূমিষ্ঠের খবরে নানা উপহার নিয়ে দরজায় পুলিশ

‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ স্লোগান সামনে রেখে মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম। পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কার্যক্রমে ভূমিকা রেখে চলছেন তিনি।

এরই ধারাবাহিকতায় নারীর ক্ষমতায়ন, নারী নির্যাতন প্রতিরোধ এবং লিঙ্গবৈষম্য দূরীকরণে চুয়াডাঙ্গা জেলা পুলিশের ফেসবুক পেজে ‘কন্যাসন্তান জন্ম হলে ফোন করুন, উপহার পৌঁছে যাবে সাথে সাথে’ শিরোনামে একটি পোস্ট দেয়া হয় সম্প্রতি। ওই পোস্টে চুয়াডাঙ্গা জেলা পুলিশের কন্ট্রোল রুমের একটি ফোন নম্বরও দেয়া হয়।

রোববার (১০ জানুয়ারি) বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা পৌরসভার কেদারগঞ্জ মালোপাড়ার মফিজুল হক ও সুলতানা পারভিন দম্পতির পরিবারে একটি কন্যাসন্তান জন্ম নেয়। স্বজনরা পুলিশ কন্ট্রোল রুমে ওই নম্বরে ফোন দিয়ে বাচ্চা ভূমিষ্ঠ হওয়ার বিষয়টি জানায়। এর পরই চুয়াডাঙ্গা পুলিশ সুপারের নির্দেশে পুলিশ সদস্যরা নিউবর্ন বেবি প্যাকেজ, পোশাক, মিষ্টি, ফল এবং ফুলের তোড়া নিয়ে তাদের বাসায় উপস্থিত হন।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার (এসপি) জাহিদুল ইসলাম বলেন, দেশের মোট জনগোষ্ঠীর অর্ধেক নারী। এই বিপুল সংখ্যক নারী পিছিয়ে থাকলে সামগ্রিক উন্নয়ন অসম্ভব। তিনি চুয়াডাঙ্গা সর্বস্তরের জনসাধারণের কাছে আইনশৃঙ্খলা রক্ষা, নারীর ক্ষমতায়ন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ এবং লিঙ্গবৈষম্য দূরীকরণে সহযোগিতা কামনা করেন।

Facebook Comments