banner

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 153 বার পঠিত

এ কেমন বর্বরতা

(1)বর্বরতার শিকার গৃহবধূ জেসমিন (ছবি : লোকমান আলী )

 

 

অপরাজিতাবিডি ডটকম, লোকমান আলী, নওগাঁ : যৌতুকের দাবিতে নওগাঁর মান্দায় জেসমিন নামের এক গৃহবধূর মাথার চুল কেটে দিয়েছেন স্বামী ও তার পরিবারের লোকজন।

 

বর্বর এ ঘটনা ঘটিয়ে ক্ষান্ত হয়নি পাষণ্ডরা, এক শিশুসন্তানসহ জেসমিনকে পাঠিয়ে দিয়েছে তার বাবার বাড়িতে। ন্যায়বিচারের আশায় ওই গৃহবধূ মামলা করে আসামিদের হুমকি আর আতঙ্কে পার করছেন দিন।

 

এ ঘটনায় স্বামীসহ তিনজনকে আসামি করে মামলা করা হলেও পুলিশ এখনো ঘটনার মূল হোতা শাশুড়ি ও ননদকে আটক করতে পারেনি।

 

নওগাঁর মান্দা উপজেলার কালিকাপুর গ্রামের দিনমজুর আব্বাস আলীর মেয়ে জেসমিনের সাত বছর আগে বিয়ে হয় পার্শ্ববর্তী গ্রামের খলিলের ছেলে রুবেলের সঙ্গে। বিয়ের সময় আব্বাস আলী তার সহায়সম্বল বিক্রি করে ৫০ হাজার টাকা তুলে দেন জামাই রুবেলের হাতে।

 

যৌতুকের এ টাকা কিছুদিনের মধ্য ফুরিয়ে গেলে শুরু হয় জেসমিনের ওপর আরো টাকা এনে দেওয়ার চাপ। জেসমিন জানিয়ে দেয় তার দরিদ্র বাবার পক্ষে আর কোনো টাকা দেওয়া সম্ভব নয়। এতে আরো বেড়ে যায় নির্যাতনের মাত্রা।

 

সবশেষ গত ১৩ জুলাই স্বামী, শাশুড়ি ও ননদ যৌতুকের টাকা না পেয়ে জোরপূর্বক জেসমিনের মাথার চুল কেটে পাঠিয়ে দেয় বাবার বাড়িতে। বর্বর এ ঘটনায় জেসমিনের বাবা আব্বাস আলী মামলা করেন। মামলার পর পুলিশ রুবেলকে আটক করে আদালতে দিয়েছে।

স্থানীয় ওয়ার্ড সদস্য মোহাম্মদ আলী জানান, ঘটনার পর থেকে জেসমিনের শাশুড়ি রাহেলা বেগম এবং ননদ বেবী খাতুন পলাতক।

 

মান্দা ইউপি চেয়ারম্যান এজাজ আহম্মেদ হিন্দোল জানান, ঘটনার পর জেসমিনকে আইনগত সহায়তার জন্য সব রকম সহযোগিতা দেওয়া হয়েছে। তিনি বলেন, নারী নির্যাতনের এমন বর্বর ঘটনার সুষ্ঠু বিচার না হলে অপরাধপ্রবণতা দিন দিন বৃদ্ধি পাবে।

 

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শরিফুল ইসলাম জানান, মামলা করার পর আসামি রুবেলকে গ্রেফতার করা হয়েছে। বাকি দুই আসামিকে ধরার চেষ্টা অব্যাহত আছে।

 

অপরাজিতাবিডি ডটকম/আরএ/এ/১৭ জুলাই ২০১৪ ই.

Facebook Comments