banner

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 311 বার পঠিত

 

ঈশ্বরদীর রত্নগর্ভা আমেনা খাতুনের ইন্তেকাল

ঈশ্বরদীর মহিয়সী নারী, রত্নগর্ভা মাতা এবং বিশিষ্ট ঠিকাদার মরহুম মোজাহার আলীর স্ত্রী আমেনা খাতুন (৯০) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার (২৯ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় ঈশ্বরদীর চরসাহাপুর নতুন হাট মোড়ে নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারনে তিনি মারা যান।

সম্প্রতি ঈশ্বরদীর খ্যাতিমান এই নারী মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে পাবনা জেলার সফল নারী জননী হিসেবে ‘জয়ীতা’ পদকে ভূষিত হন। জীবদ্দশায় তিনি ৭ ছেলে এবং ১ মেয়েকে উচ্চ শিক্ষিত করেছেন। যারা প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন।

রত্নগর্ভা মা আমেনা খাতুনের বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা ও পুলিশের সাবেক ডিআইজি মাহফুজুল ইসলাম, মেজ ছেলে সড়ক ও জনপথের বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আমিনুল ইসলাম (মরহুম), তৃতীয় ছেলে বিশিষ্ট ব্যবসায়ী আনোয়ারুল ইসলাম, চতুর্থ ছেলে অতিরিক্ত সচিব মনোয়ারুল ইসলাম, পঞ্চম ছেলে সুইডেনের রাষ্ট্রদূত নাজমুল হাসান, ষষ্ঠ ছেলে পুলিশের এসপি সাইফুল ইসলাম এবং ছোট ছেলে ঠিকাদার ও বিশিষ্ট ব্যবসায়ী নাহিদুল ইসলাম। একমাত্র মেয়ে মাহফুজা ইসলাম মিনু মাস্টার্স পাশ ও সমাজ সেবক।

সফল ও গুণী এই নারীর নামাজে জানাজা শুক্রবার বাদ মাগরিব চরসাহাপুর কেন্দ্রীয় গোরস্থানে অনুষ্ঠিত হওয়ার পর সেখানেই তাকে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি ছেলে-মেয়ে, নাতি নাতনী, আত্নীয় স্বজন ও প্রচুর গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

 

Facebook Comments