banner

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 340 বার পঠিত

 

আনারকলির নতুন কিছু ফ্যাশন আইডিয়া

মনীশ মালহোত্রা, গৌরাঙ্গ শাহ এবং সব্যসাচীর মতো ডিজাইনাররা আনারকলিকে সুপ্ত অবস্থা নিয়ে আসলেন নতুন রুপে। এবার এই শীতের সিজনে এটি চলে আসবে আরও আকর্ষণীয় ও ক্লাসিক স্টাইলে এবং সবার কাছে বাড়বে এর গ্রহনযোগ্যতা। ঠিক যেন এটা কখনও ফ্যাশন থেকে চলে যায়নি। চলুন জেনে নেওয়া যাক আনারকলির নতুন ফ্যাশন আইডিয়াগুলো সম্পর্কে।

স্লিটস স্কাই হাই

নতুন এবং আরও উন্নত আনারকলি খুব বেশি ভারী না। হালকা কাপড়ের ওপর উজ্জ্বল রঙ, প্যাস্টেল কালার এবং আভিজাত্যের ছোঁয়া একে মডার্ন ফ্যাশনের অন্তর্ভুক্ত করে তুলেছে। এর সাথে যোগ হল নতুন স্টাইল লম্বালম্বিভাবে চিরা। একবার পরেই দেখতে পারেন এতে কেমন লাগে।

অপ্রতিসম হয়ে যান

সাধারণ এবং ক্লাসিক স্টাইলকে সর্বদাই স্বাগতম। তবে এই সিজনে অপ্রতিসম স্টাইলও একবার দেখে নিন। বেঙ্গালুরুর ডিজাইনার শুরতি কুলকারনি বলেন, ‘শান্তনু এবং নিখিলের আইটেমটি একবার নিয়ে দেখুন। এর নতুনত্ব হচ্ছে তারা প্রিন্টের খাদি কাপড় ব্যবহার করেছে এবং তাদের ডিজাইনটি অপ্রতিসম। খাদি কাপড়ে সুন্দর আকৃতি তৈরি হয় যা উৎসবের সিজনের জন্য খুবই উপযুক্ত।’

আবৃত এবং প্রাক-সজ্জিত

রানওয়ে থেকে ফ্রেশ এবং প্রাক-সজ্জিত দোপাট্টা আরও জনপ্রিয়তা পাচ্ছে। কারণ এটা নিখুঁত। বেঙ্গালুরুর ডিজাইনার শকলা সুকান্দার বলেন, ‘আনারকলিতে আপনার দোপাট্টা যেখানেই শেষ হোক না কেন, একে শাড়ি কিংবা প্রাক-সজ্জিত হিসেবে পরুন এবং এক কাঁধে অলংকার যোগ করুন- এটা সব বয়সের নারীদের মানাবে। এতে আপনি সুন্দর স্টাইল নিয়ে পরীক্ষা করতে পারবেন এবং অনন্য স্টাইল তৈরি করে নিতে পারবেন।’ তিনি নিজে আনারকলির ওপর মেটালিক দোপাট্টা ডিজাইন করেছেন যা সম্পূর্ণ আউটফিটকে হাইলাইট করবে।

জ্যাকেট নিয়ে আসুন

ডিজাইনাররা আনারকলির সাথে এবার যোগ করল মানানসই জ্যাকেট। আবু জানি এবং সন্দ্বীপ খসলার সাদা স্টাইলটি আপনি কি পছন্দ করেন যা আনুশকা শরমা পরেছিলেন। তাহলে আপনিও ফ্যাশনে সেরকম জ্যাকেট নিয়ে আসতে পারেন। পরতে পারেন ভারী কাপড়ের পোশাক যেমনঃ জ্যাকুয়ার্ডস, টাফেটাস, পশমী উল অথবা ভারী সিল্ক। স্টাইলিস্টদের মতে আপনি এগুলো পরতে পারেন শাড়ি কিংবা লেহেঙ্গার সাথেও।

কেপ যোগ করুন

আরেকজন বেঙ্গালুরুর ডিজাইনার অদিতি লাল আনারকলির সাথে নিয়ে আসলেন কেপ। তিনি বলেন, ‘এটা স্টাইলে অনন্য লুক এনে দেয় ঠিক যেন দোপাট্টার মতো। এটা নিয়ে পরীক্ষা করে দেখতে পারেন এবং ব্যক্তিগত স্টাইলের সাথে মানানসই করে পরলে এটা স্টাইলে চমক এনে দেয়। এতে সম্পূর্ণ আউটফিট নিয়ন্ত্রন করাও খুব সহজ হয় এবং এটা পিন দিয়ে আটকান কিংবা একটি অংশ সবসময় ধরে রাখারও দরকার পড়ে না।’

Facebook Comments