মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮ ইং, ,

 

চুল সাজে ঝুঁটিতে

কোরবানি ঈদ মানেই নানা কাজের ঝক্কি-ঝামেলা। এর মাঝে তো সাজটাও ঠিক রাখা চাই। ঈদের দিন নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করার নানা আয়োজনের মাঝে চুলের সাজ অন্যতম। ঈদের দিন সকালে হালকা সাজ হিসেবে চুলে ঝুঁটি করার পরামর্শ দিলেন রূপবিশেষজ্ঞ ফারজানা মুন্নি। তিনি বললেন, এখন যেহেতু দিনের বেলা বেশ গরম থাকে এবং ঈদের দিন বিভিন্ন রকমের কাজ থাকে, সে জন্য যেকোনো পোশাকের সঙ্গেই ঝুঁটি হতে পারে আরামদায়ক এবং স্টাইলিশ একটি সমাধান।

স্টাইলিংয়ের আলাদা কোনো বয়স বা সময়সীমা নেই, তাই ঝুঁটি করতে পারেন যে কেউই। হালকা সাজের জন্য সামনের চুলগুলোতে একটু বেণি করে পেছনে টেনে ঝুঁটি করা যেতে পারে। আবার পাশে সিঁথি টেনে সামান্য টুইস্ট করেও চুলে স্টাইলিশ ঝুঁটি বাঁধতে পারেন।

অপরদিকে, যাঁদের সামনের চুল ছোট অর্থাৎ চুলে ব্যাংগস কাট, লেয়ার অথবা ফ্রেঞ্চ কাট দেওয়া, তাঁরা সামনের চুলগুলো খোলা রেখে পেছনে একটু ওপর করে ঝুঁটি করতে পারেন। তবে কেউ যদি সামনের চুলগুলো খোলা রাখতে না চান, সে ক্ষেত্রে হালকা মুজ দিয়ে সামনের চুলগুলো আটকাতে পারেন। মাঝারি ধাঁচের চুলের সঙ্গে মেসি পনিটেইল এবং কেউ যদি চান সাধারণভাবে ঝুঁটি করে সেটা ফোল্ড করে বাঁধতে পারেন।

শুধু ঘরে নয়, বেড়াতে গেলেও একইভাবে ঝুঁটি করে বের হতে পারেন যে কেউ। যেকোনো দাওয়াত কিংবা পার্টিতেও চুলের ঝুঁটি দিতে পারে ভিন্ন লুক। এমনকি শাড়ির সঙ্গে যে কেউ চুলে ঝুঁটি করতে পারেন। এ ক্ষেত্রে খেয়াল রাখতে হবে ব্লাউজের গলার কাট কেমন। তবে যাদের কাঁধ ভারী, তাঁদের জন্য পনিটেইল না করাই ভালো, হালকা গড়নের যে কেউই শাড়ির সঙ্গে ঝুঁটি করলে তা সুন্দরভাবে মানিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরও খবর