banner

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং, ,

পোস্টটি 595 বার পঠিত

 

উৎসবে চাই চুড়ি

সাজতে পছন্দ করে না এমন মানুষ পাওয়া কঠিন। আয়নায় নিজেকে দীর্ঘ সময় দেখে নানাভাবে সাজিয়ে পছন্দের মানুষের কাছে নিজেকে উপস্থাপন করার আনন্দই অন্যরকম। সব কাজ একপাশে রেখে মানুষ তার সৌন্দর্যকে সাজের মাধ্যমে বাইরে নিয়ে আসে শুধুমাত্র প্রিয় মানুষটির চোখে নিজেকে আলাদাভাবে উপস্থাপন করতে। আর এই প্রিয় মানুষটির চোখে নিজেকে প্রিয়ার রূপে দেখতে সব মেয়েই ভালোবাসে। ফাল্গুনের আগমনকে আনন্দের সাথে বরণ করতে চলছে নানা প্রস্তুতি। কখনো শাড়ির সাথে টিপ, আবার কখনো মিলিয়ে খোঁপার ফুল আর তার সাথে চুড়ি।

চুড়ির ক্ষেত্রে মেয়েদের পছন্দের তালিকায় থাকে কাঁচের চুড়ি। একরঙা কাঁচের চুড়ি কিংবা কয়েকটি রঙ মিলিয়ে হাত ভর্তি চুড়ি পরা। শাড়ির রঙ হোক কমলা কিংবা সবুজ কিংবা হলুদ চুড়ি কেউ পরে একরঙা আবার বাহারি রঙে রাঙায় হাত। এই চুড়িতে থাকে পুঁতির কাজ, স্টোনের কাজ আবার বিভিন্ন ধাতুর কাজ। চুড়ির ক্ষেত্রেও আছে ভিন্নতা। কাঁচের চুড়ির পাশাপাশি আছে কাঠের চুড়ি, স্টোনের চুড়ি, পুঁতির চুড়ি। তবে সবচেয়ে প্রাধান্য পায় হাতভর্তি একরঙা কাঁচের চুড়ি।

কাপড়ের তৈরি চুড়িও আছে। এই চুড়ির চাহিদাও আছে অনেক। এই চুড়িতে আছে লাল, সবুজ, নীল, হলুদ, কমলাসহ নানা রঙের ডিজাইন। কাঠের চুড়িতে আছে কাঠের খোঁদাই করা নানা কাজ। এছাড়া আছে রেশমি চুড়ি। এই রেশমি চুড়িতেও হাত সাজায় যে যার মনের মতো করে। এটি মূলত কাঁচ দিয়ে তৈরি চুড়ি। এছাড়া আসে দেবদাস চুড়ি। এই চুড়ির কদরও অনেক। এক সেটে ৪০ টি চুড়ি থাকে। ইদানিং আমাদের দেশে বিভিন্ন ধরনের বাহারি নকশা করা মাটি ও অন্যান্য আনঅর্থডক্স ম্যাটেরিয়ালের চুড়ি পাওয়া যাচ্ছে।

কোথায় পাবেন
চকবাজার, নিউমার্কেট, যমুনা ফিউচার পার্ক, গ্রামীন চেক, বিবিয়ানা সহ আপনার আশেপাশে একটু দেখলে পেয়ে যাবেন আপনার মনের মতো চুড়ি।

দাম
রেশমি চুড়ি আপনি পাবেন ১০০ থেকে ৩০০ টাকার মধ্যে। দেবদাস চুড়ি পাবেন ২০০ থেকে ৪০০ টাকার মধ্যে। এছাড়া স্টোনের কাজ করা চুড়ি আপনি পাবেন ১০০০ থেকে ২০০০ টাকার মধ্যে। বৈশাখি চুড়ি পাবেন ৩০০ থেকে ৪৫০ টাকার মধ্যে।

Facebook Comments