banner

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং, ,

পোস্টটি 332 বার পঠিত

 

পাকিস্তান জয়ে হৃত্বিক, ধাক্কা খেলেন শাহরুখ

‘রইস’ ও ‘কাবিল’ নিয়ে বলিউডের খ্যাতনামা দুই পরিবারে চলছে স্নায়ুবিক যুদ্ধ। খান ও রোশন পরিবারের সে কথার লড়াই এসেছে মিডিয়াতেও। বারবারই দুই রোশন- বাবা রাকেশ ও ছেলে হৃত্বিক অনুরোধ করেছেন খান সাহেব শাহরুখকে।

কিন্তু ব্যবসা ও সম্পর্ক আলাদা বিষয়বস্তু বলে একইদিনে ছবি মুক্তি দিয়েছেন শাহরুখ। তবে এবার কিং খান যেন একটু ধাক্কাই খেলেন। কারণ ভারত এবং বিদেশের মাটিতে সাফল্যের পর গত রবিবার পাকিস্তানে মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখ এবং পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান অভিনীত ‘রইস’। কিন্তু মুসলিম সম্প্রদায়কে ‘নেতিবাচকভাবে উপস্থাপনের’ অভিযোগে সেন্সর বোর্ডে আটকে গেল ছবিটি। কিন্তু চলতি সপ্তাহেই দেশটিতে মুক্তি পেয়েছে ‘কাবিল; ছবিটি।
গত কয়েক সপ্তাহ ধরেই পাকিস্তানের সিনেমা হলে ‘রইস’ ছবির মুক্তি নিয়ে নানা গুজব রটেছিল। সূত্রের বরাত দিয়ে ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, সোমবারই পাকিস্তানের কেন্দ্রীয় সেন্সর বোর্ড জানিয়ে দেয় পাকিস্তানে এই ছবির মুক্তি বন্ধ করা হয়েছে।
পাকিস্তান নিয়ন্ত্রিত পাঞ্জাব সেন্সর বোর্ডের এক সদস্য জানিয়েছেন, সেন্সরবোর্ডের বেশিরভাগ সদস্যই মনে করেন, ছবিতে ইসলামকে ‘নেতিবাচক’ হিসেবে দেখানো হয়েছে। মুসলিমদের ‘অপরাধী ও সন্ত্রাসী’ হিসেবে উপস্থাপন করা হয়েছে। সেই সঙ্গে কেন্দ্রীয় সেন্সর বোর্ডের সিদ্ধান্ত পাঞ্জাব সেন্সর বোর্ড মেনে নেবে বলেও তিনি উল্লেখ করেন।
তবে সম্প্রতি ভিডিও কনফারেন্সের সাহায্যে ‘রইস’-এর এক সংবাদ সম্মেলনে যোগ দিয়েছিলেন মাহিরা। পাকিস্তানে এই ছবির মুক্তি নিয়ে উচ্ছ্বাসও জানিয়েছিলেন তিনি। কিন্তু তার উচ্ছ্বাস খুব একটা দীর্ঘস্থায়ী হয়নি। এর কয়েকদিনের মধ্যেই বড় ধাক্কা খেল ‘রইস’।
এদিকে, বক্সঅফিস হিসাবে পাশাপাশিই চলছে ছবি দুটি। ১৩ দিনে ‘কাবিল’ ১২০ কোটি ও ‘রইস’ ১৫০কোটি রুপি তাদের ঘরে তুলেছে। ছবি দুটি ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে।

Facebook Comments